খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর ২০২৪

ছোটদের বিশ্বকাপের পর্দা উঠছে আজ

0

আজ থেকে মাঠে গড়াবে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের ১৪তম আসর। ১৬ টি দল নিয়ে এবারে যুব বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজে।

উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

এরপর দিনের অপর ম্যাচে জর্জটাউনের এভারেস্ট ক্রিকেট ক্লাব মাঠে একে অন্যের বিপক্ষে নামছে শ্রীলঙ্কা-স্কটল্যান্ডও। উভয় ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ অবশ্য শুরু হচ্ছে আরো দুই দিন পরে। ১৬ জানুয়ারি সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে ‘এ’ গ্রুপের ম্যাচে তাঁদের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। এরপর গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ খেলতে ২০ জানুয়ারি কানাডা ও ২২ জানুয়ারি আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে টাইগার যুবারা।

মোট ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে ১৬ দলকে। প্রত্যেক গ্রুপে রয়েছে ৪টি করে দল। যার মধ্যে গ্রুপ ‘এ’ তে আছে বাংলাদেশ, ইংল্যান্ড, কানাডা ও আরব আমিরাত। ‘বি’ গ্রুপে উগান্ডার পাশাপাশি রয়েছে ভারত, দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড। উগান্ডা এই প্রতিযোগিতায় এই প্রথমবারের মতো অংশ নিচ্ছে।

‘সি’ গ্রুপে পাকিস্তান, আফগানিস্তান, জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি। ‘ডি’ গ্রুপে আছে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড। এই টুর্নামেন্টে খেলছে না নিউজিল্যান্ড। কোয়ারেন্টাইন বিধিমালার কারণে প্রতিযোগিতা থেকে নিজেদের সরিয়ে নিয়েছে তারা। সব মিলিয়ে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে এবারের আসরে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy