খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে রাতে মাঠে নামছে বাংলাদেশ

0

আর মাত্র ৫ দিন পরেই শুরু হবে বিশ্বকাপ। চলবে মরুর বুকে চার-ছক্কার ঝড়। তার আগে আইসিসি প্রতিটি দলের জন্য আয়োজন করেছে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ। শ্রীলঙ্কার বিপক্ষে দুবাইয়ে প্রস্তুতি ম্যাচের পরীক্ষা দিয়ে আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন।

তবে এর আগে ওমানে তাদের ‘এ’ টিমের বিপক্ষে খেলেছে একটি প্রস্তুতি ম্যাচ। সেটি ছিল অনানুষ্ঠানিক একটি ম্যাচ। সেখান থেকে রোববার রাতেই আরব আমিরাতে পৌঁছেছে মাহমুদুল্লাহ রিয়াদের দল। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এ নিজেদের প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে আজ ( মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত ৮টায় আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

এই ম্যাচেও খেলার সম্ভাবনা কম টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহর। তার পিঠের পুরনো চোট থেকে পুরোপুরি সুস্থ হতেই টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্ত। সেক্ষেত্রে অধিনায়কত্ব করতে পারেন লিটন কুমার দাস। ইতিমধ্যেই আইপিএল শেষ করে দলের সাথে অনুশীলনে যোগ দিয়েছেন মুস্তাফিজুর রহমান। সম্ভাবনা আছে আজকের ম্যাচে মাঠে নামার। তবে কলকাতা প্লে-অফে খেলার কারণে এখনও দলের সাথে যোগ দিতে পারেননি সাকিব আল হাসান।

লিটন,আফিফ, সোহানদের আত্মবিশ্বাস ফেরানোর ম্যাচে বিশ্বকাপের আগে রানের ধারায় ফেরাতে সৌম্য, মুশফিকদের সহায়তা করবে আজকের প্রস্তুতি ম্যাচ।

অপরপক্ষে, অনভিজ্ঞ শ্রীলঙ্কার ওমান জাতীয় দলের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দারুণ জয় বাংলাদেশ টিমকে চিন্তায় ফেলবে।

টি-২০ বিশ্বকাপ শুরু ১৭ অক্টোবর। বাংলাদেশ, স্কটল্যান্ড ও আয়ারল্যান্ড তিন টেস্ট খেলুড়ে দেশ এবং আইসিসি সহযোগী ৫ দেশসহ আট দেশ খেলছে প্রথম পর্বে। আট দল দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। প্রতি গ্রুপ থেকে দুটি করে চারটি দল খেলবে মূল পর্বে। দ্বিতীয় পর্ব শুরু ২৩ অক্টোবর।

বাংলাদেশ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।
রিজার্ভ: রুবেল হোসেন।

শ্রীলঙ্কা স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), কুশল পেরেরা, দিনেশ চান্ডিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, পান্থুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসা, চামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, মাহিস থাক্সেনা, আকিলা ধানাঞ্জয়া, ভিনুরা ফার্নান্দো।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy