খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ১৪ই জুলাই ২০২৪

আইপিএলে শিরোপা ছাড়াই বিদায় ‘অধিনায়ক’ কোহলির

0

বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আরও একবার ধাক্কা খেলো কলকাতার কাছে। ৪ উইকেটে হেরে বিদায় নিয়ে শেষ হলো বিরাটের আইপিএল নেতৃত্বের অধ্যায়। কেকেআর চলে গেছে আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে। মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস এর।

এদিকে, কোহলির কোন শিরোপা ছাড়া আইপিএল এর ক্যাপ্টেন্সি চ্যাপ্টার শেষ করায় তার ফ্যানদের কাছে বিষাদের সুর বাজছে।

কথাটা অবশ্য আগেই দিয়ে রেখেছিলেন বিরাট কোহলি। শেষবারের মত রয়েল চ্যালেন্জার্স বেঙ্গালুরুর হয়ে ইতি টানলেন তার আইপিএল অধিনায়কত্ব পর্বের। ২০১৩ আইপিএল আসর থেকে চলতি টুর্নামেন্টের আগ পর্যন্ত আট আসরে নেতৃত্ব দিয়েও কোন শিরোপা হাতে তুলতে পারেননি এই তারকা। গতকাল কলকাতার বিপক্ষে এলিমিনেটর ম্যাচে হেরে শেষ হয় তার অধিনায়কত্ব।

পরিসংখ্যান বলছে, বেঙ্গালুরুর হয়ে বিরাট কোহলি নেতৃত্ব দিয়েছেন ১৪০ টি ম্যাচ। যার ৬৬ টিতে জয় পায় তার দল। হেরেছে ৭০ টি ম্যাচ। ৪টি ম্যাচের কোন ফলাফল হয় নি। শতকরা হিসেবে তার জয়ের হার ৪৭.১৭ শতাংশ।

দলের হয়ে ব্যাট করেছেন ১৩৯ ইনিংসে। আর তাতে রান করেছেন ৪৮৭১। ৫ সেঞ্চুরি আর ৩৫ টি অর্ধ শতক করে রাঙিয়েছেন ক্যারিয়ার। তবু শিরোপা ধরতে না পারার ব্যাথা হয়ত অনেক দিন ভোগাবে বিরাট কে।

ভেজা চোখে ম্যাচ শেষে ধারাভাষ্যকারের প্রশ্নে জানান দিয়ে গেলেন ভবিষ্যতের কথা।
“দলে এমন একটা আবহ তৈরির চেষ্টা করেছি আমি, যেখানে তরুণ ক্রিকেটাররা এসে আত্মবিশ্বাসের সঙ্গে নিজেদের মেলে ধরতে পারে। তবে এটুকু বলতে পারি, দলের হয়ে ১০০ তে ১২০ শতাংশ দেওয়ার চেষ্টা করেছি। তবে এখন সময় নতুন করে শুরু করবার।”

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy