খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

স্বস্তির জয়

সিরিজ নির্ধারনী তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারালো বাংলাদেশ

0

হারারেতে সিরিজের তৃতীয় টি টোয়েন্টি তে টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেয় স্বাগতিক জিম্বাবুয়ে। ইনিংসের প্রথম থেকেই বাংলাদেশী বোলারদের উপর ছড়ি ঘুরাতে থাকে জিম্বাবুয়ের দুই ওপেনার ওয়েসলি মাধেভেরে এবং মারুমানি৷ পাওয়ার প্লে তে দুজন যোগ করেন ৬৩ রান। পাওয়ার প্লের শেষ বলে মোহাম্মদ সাইফুদ্দিন বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ২৭(২০) রানে সাজঘরে ফেরেন মারুমানি। ১ম উইকেটে মারুমানিকে নিয়ে ৩৬ বলে ৬৩ রানের জুটি গড়ার পর ২য় উইকেটে চাকাভার সাথে ৩১ বলে ৫৯ রানের জুটি গড়েন মাধেভেরে।

ইনিংসের ১১.১ ওভারে দলীয় ১২২ রানে ২২ বলে ৪৮ রানের বিস্ফোরক ইনিংস খেলে সাজঘরে ফেরেন চাকাভা। এরপর অর্ধশতক তুলে নিয়ে ৫৪(৩৬) রানে সাকিবের বলে শরিফুলের তালুবন্দী হন মাধেভেরে। মাঝে অধিনায়ক সিকান্দার রাজা ০(২) ও মায়ার্স ২১ বলে ২৩ রানে ফিরলেও শেষ দিকে রায়ান বার্লের ১৫ বলে ৩১ রানের ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৩ রানের বড় পুঁজি পায় জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেট শিকার করেন পার্ট টাইমার সৌম্য সরকার। এছাড়া ১টি করে উইকেট শিকার করেন সাকিব, শরিফুল এবং সাইফুদ্দিন। তবে বল হাতে ৫০ রান খরচ করেন সাইফুদ্দিন।

১৯৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মোহাম্মদ নাঈম এর উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের ২.২ ওভারে দলীয় ২০ রানে ব্যক্তিগত ৩(৭) রানে আউট হন নাঈম। এরপর সাকিব এবং সৌম্য ৫০ রানের জুটি গড়ে বাংলাদেশকে ম্যাচে টিকিয়ে রাখেন৷ সাকিব ১৩ বলে ২৫ রানে ফিরলেও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য ৩৫ বলে ৬৩ রানের জুটি করে ম্যাচ নিজেদের আয়ত্তে নিয়ে আসেন। অর্ধশতক তুলে নেওয়া সৌম্য থাকেন ৬৮(৪৯) রানে। এরপর রিয়াদকে ১৯ বলে ৩৭ রানের বিধ্বংসী এক জুটি গড়েন শামীম পাটোয়ারী।

যেখানে শামীমের অবদান ২৬*(১২)। রিয়াদ ৩৪(২৮) করে আউট হলেও শেষ দিলকে আফিফের ৫ বলে ১৪ আর শামীমের ৩১*(১৫) তে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।জিম্বাবুয়ের হয়ে জংওয়ে এবং মুজারাবানি শিকার করেন ২ টি করে উইকেট। ১ টি উইকেট শিকার করেন মাসাকাদজা৷ ম্যান অব দ্য ম্যাচ এবং ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন সৌম্য সরকার। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতলো টাইগাররা।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ১৯৩/৫ (২০)

বাংলাদেশ: ১৯৪/৫ (১৯.২)

ফলাফল: বাংলাদেশ ৫ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: সৌম্য সরকার

ম্যান অব দ্য সিরিজ: সৌম্য সরকার

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy