খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৬শে মে ২০২৪

গ্যারেথ বেলের নতুন ঠিকানা লস অ্যাঞ্জেলস এফসি

0

প্রায় তিন সপ্তাহ আগে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সাথে দীর্ঘ ৯ বছরের সম্পর্ক বিচ্ছেদের ঘোষণা দিয়েছিলেন গ্যারেথ বেল। তবে বেলের পরবর্তী গন্তব্য কোথায়? আলোচনায় টটেনহ্যাম, সাউদাম্পটন এর নাম শুনা গেলেও তিনি পাড়ি জমাতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে।

স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ ফুরনোয় তিনি এখন ‘ফ্রি এজেন্ট’ হিসেবে বিনা ট্রান্সফার ফিতে আমেরিকান লস এঞ্জেলেস ফুটবল ক্লাব হতে যাচ্ছে তার নতুন ঠিকানা।

এখনো আনুষ্ঠানিক ঘোষণা না এলেও, ফুটবলের দলবদলের সবচেয়ে নির্ভরযোগ্য খবরের উৎস ফ্যাব্রিজিও রোমানো, বিবিসি, স্পোর্টস বাইবেল সহ একাধিক তথ্য মতে ইউরোপ ছেড়ে পাড়ি জমাচ্ছেন যুক্তরাষ্ট্রে। মেজর লিগ সকারের দল লস অ্যাঞ্জেলেস এএফসিতে ইতোমধ্যেই চুক্তি সম্পাদন করেছেন বেল।

বেলের সঙ্গে মেজর লিগ সকারের দলটির চুক্তি আপাতত ১২ মাসের। তবে শর্ত সাপেক্ষে আরও ১৮ মাস চুক্তিটা বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে। কিছুদিন আগে একই দলে যোগ দিয়েছেন ইতালিয়ান সুপারস্টার জর্জিও কিয়েল্লিনিও।

২০১৩ সালে টটেনহ্যাম হটস্পার থেকে বিশ্বরেকর্ড গড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন গ্যারেথ বেল। একে একে চ্যাম্পিয়ন্স লিগের পাঁচবার শিরোপাটা ছুঁয়ে দেখার সুযোগ পেয়েছেন তিনি। কিন্তু শেষ কয়েকটা মৌসুম ইনজুরি ও নানা বিতর্কের মধ্য দিয়েই কাটিয়ে এই মাসেই সম্পর্কের ইতি ঘটাচ্ছেন।

১০০ মিলিয়নে কেনা গ্যারেথ বেল রিয়ালের হয়ে ২৫৮ ম্যাচে ১০৬ গোল করেছেন, করিয়েছেন ৬৭টি। মাঝে  ২০২০-২১ মৌসুমে এক মৌসুমের জন্য ধারে পুরনো ক্লাব টটেনহ্যামে ফিরে গিয়েছিলেন তিনি। সেখানে দুই দফায় ২৩৭ ম্যাচে ৭২ গোল ও ৬০টি অ্যাসিস্ট করেন তিনি।

 

এন স্পোর্টস/ ফুটবল

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy