খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

মায়ার্সের সেঞ্চুরিতে চাপে বাংলাদেশ

0

দেশে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ, তবে ঠিক তার উল্টো চিত্র; ১৫০০০ কিলোমিটার দূরে সেন্ট লুসিয়ায় বাংলাদেশ ক্রিকেট দলের। সেন্ট লুসিয়ায় টেস্টে শেষ পর্যন্ত হতাশার চাঁদরে মোড়া দ্বিতীয় দিন গেছে বাংলাদেশের। উইন্ডিজের সংগ্রহ পাঁচ উইকেটে ৩৪০। বাংলাদেশ প্রথম ইনিংসে করেছিল ২৩৪ রান।

কাইল মায়ার্সের সেঞ্চুরিতে পিছিয়ে পড়েছে টাইগাররা । মায়ার্স অপরাজিত ১২৬ রানে। উইন্ডিজ এগিয়ে ১০৬ রানে। আজ তৃতীয় দিন উইন্ডিজ বাংলাদেশের সামনে পাহাড়সম লিড দাঁড় করাতে মাঠে নামবে। মায়ার্সের সঙ্গে ২৬ রানে ব্যাট করছেন জসুয়া ডি সিলভা।

১৬৭ রানে পিছিয়ে দ্বিতীয় দিন শুরু করে প্রথমেই বেশ আক্রমণাত্মক খেলছিল ক্যারিবীয়রা, কিন্তু প্রথম ঘণ্টাতেই উইন্ডিজ শিবিরে আঘাত হানেন শরিফুল ইসলাম।

উইকেটের এক প্রান্ত আগলে ধরে রেখে অর্ধশতক বাগিয়ে নেয়া ব্র্যাথওয়েটকে (৫১) পরের ঘণ্টাতেই ফেরান মেহেদি হাসান মিরাজ।

দলের স্কোর তখন ২ উইকেটের খরচায় ১৩১ রান। এর পরই উইন্ডিজ শিবিরে ঝড় তোলেন খালেদ আহমেদ। একই ওভারের প্রথম ও শেষ বলে রেইমন রিফার ও এনক্রুমাহ বুনারকে ফেরান। মধ্যাহ্ন বিরতির আগে চার উইকেট হারিয়ে ১৩৭ রান নেয় স্বাগতিকরা।

বিরতির পর দেখেশুনে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন মায়ার্স ও ব্ল্যাকউড। এর ফলে লিড পায় স্বাগতিকরা। চা বিরতি থেকে ফিরে মিরাজের স্পিন ঘূর্ণিতে সাজঘরের পথ ধরতে হয় ব্ল্যাকউডকে, তবে উইকেট আগলে ধরে রেখে অনবদ্য সেঞ্চুরি তুলে নেন কাইল মায়ার্স।
দিনশেষ তার অপরাজিত ১২৬ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ৩৪০ রানের পুঁজি পায় ক্যারিবীয়রা। পাশপাশি প্রথম ইনিংসে লিড দাঁড়ায় ১০৬ রান।

 

 

এন স্পোর্টস/ ক্রিকেট

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy