খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

দলে পরিবর্তন আনতে হবে: ডমিঙ্গো

0

ঘরের মাঠে দাঁড়াতেই পারছে না বাংলাদেশ। যার ফলাফল, আজ (শুক্রবার) টাইগারদের কাছ থেকে টেস্ট সিরিজের জয় তুলে নিল শ্রীলঙ্কা। টাইগারদের এমন ব্যর্থতার মূল কারন ব্যাটিং ধস।

ঢাকা টেস্টের কথাই ধরুন না, লঙ্কানদের বিপক্ষে প্রথম ইনিংসে ২৪ রানে নেই ৫ উইকেট। পরে মুশফিক-লিটনের রেকর্ডগড়া জুটি ভাঙ্গতেই বাকিরাও দ্রুত আউট।

দ্বিতীয় ইনিংসেও তার পুনরাবৃত্তি ঘটল। যার ফলে ২৯ রানের মামুলি লক্ষ্য ৩ ওভারেই পার সফরকারীদের। টাইগারদের সাম্প্রতিক ব্যাটিং ধস নিয়ে চিন্তার ভাজ পড়েছে দলের হেড কোচ রাসেল ডমিঙ্গোর। ইঙ্গিত দিয়ে রাখলেন দলে পরিবর্তনের।

শুক্রবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, আমরা যদি এর (ব্যাটিং ধস) কারণ জানতাম, তাহলে তো এটি হতো না। তবে আমাদের অবশ্যই কিছু করতে হবে। সেটি হতে পারে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনা। মানে দেখুন, দুই ইনিংসে ২০ রানে ৪ ও ২৫ রানে ৫ উইকেট- এই অবস্থা থেকে আপনি টেস্ট জিততে পারবেন না।

এই ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশের ৬ জন ‘ডাক’ মেরে বিশ্বরেকর্ড গড়েছে। দ্বিতীয় ইনিংসে আরও তিন ‘ডাক’। ডমিঙ্গো বলেন, ‘আমাদের অবশ্যই এ বিষয়ে নজর দিতে হবে এবং কিছুতে পরিবর্তন আনতে হবে। 

তিনি বলেন, গত ছয় থেকে আট মাসে এটি অনেকবার হয়েছে। কিছু তো বদলাতে হবেই। সেটি ব্যাটিং অর্ডারে পরিবর্তন হোক কিংবা একাদশে দুই-একটি পরিবর্তন। আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy