খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা কার হাতে উঠবে, জানিয়ে দিল কচ্ছপ!

0

কে জিতবে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা, লিভারপুল না রিয়াল মাদ্রিদ? ২৯ তারিখের সেই ফাইনাল মহারণের বিশ্লেষনে বিশ্লেষকরা যখন কাটাঁছেড়ায় ব্যস্ত তখন উঠে আসছে এক প্রাণীর ভবিষ্যদ্বাণী। যা শুনে খুশির অন্ত নেই লিভারপুল সমর্থকদের।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের ভবিষ্যদ্বাণী করা ‘ইয়েলো’ নামের এক কচ্ছপ। স্পেনের আন্দালুসিয়ার বেনালমাদেনা অঞ্চলে সি লাইফ অ্যাকুয়ারিয়ামে যে কচ্ছপটির বাস।

স্পেনে মালাগার সি লাইফ অ্যাকুরিয়ামে গত ১৫ বছর ধরে আছে ‘ইয়েলো’ । কচ্ছপটি দেখাশোনার দায়িত্বে থাকা ব্যক্তি কয়েক মিটার দূরত্বে দুটি পাত্রে ব্রোকোলির পাতা রাখেন। একটি পাত্র লিভারপুল আর অন্যটি ছিল রিয়াল মাদ্রিদের।

কচ্ছপটি যে অ্যকুরিয়ামে বাস করে, সেখানে পাত্র দুটি নামানো হয়। এরপর কচ্ছপটি বাঁ দিকে থাকা লিভারপুলের পাত্রটি বেছে নেয়। এর মাধ্যমে কচ্ছপটি জানান দিল যে,আগামী রোববারের ফাইনালে সালাহ-মানেদের হাতেই উঠবে শিরোপা।

অ্যাকুরিয়াম কর্তৃপক্ষ জানিয়েছে, ৩০ বছর বয়সী ‘ইয়েলো’ নামের সেই কচ্ছপ লিভারপুলের পাত্রটি বেছে নেওয়ার আগে বেশ কয়েক মিনিট দুই পাত্রের চারপাশে ঘুরেছে, যা প্রতিযোগিতাপূর্ণ এবং জমজমাট এক চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের দিকেই নির্দেশ করছে।

২০১০ বিশ্বকাপে অক্টোপাস পল আলোচনায় উঠে আসার পর বেশির ভাগ বড় টুর্নামেন্টেই এমন ভবিষ্যদ্বাণী গুলো ধরে নেওয়া হয়। সেবার বিশ্বকাপে আট ম্যাচে সঠিক ভবিষ্যদ্বাণী করেছিল পল, এর মধ্যে স্পেন যে ফাইনালে নেদারল্যান্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হবে, সে ভবিষ্যদ্বাণীও সঠিকভাবে করেছিল পল।

তবে সবকিছু ছাপিয়ে ‘ইয়েলো’র সেই ভবিষৎবাণী মিলে যাচ্ছে কিনা তা জানতে চোখ রাখতে হবে আগামী রোববার (২৯ মে)। সেদিন প্যারিসের স্তাদ দি ফ্রান্সে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হবে ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল ও ছয়বারের চ্যাম্পিয়ন লিভারপুল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy