খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২৫শে জুলাই ২০২৪

এশিয়া কাপ আয়োজনের দৌড়ে এগিয়ে বাংলাদেশ

0

চলতি বছরের আগষ্ট-সেপ্টেম্বরে মাঝামাঝি সময়ে শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, দেশটির চরম অর্থনৈতিক সংকটের কারণে তা নিয়ে তৈরি হয় সংশয়। এমন পরিস্থিতিতে এশিয়া কাপ আয়োজনের দৌড়ে বিকল্প ভাবনায় এগিয়ে আছে বাংলাদেশ।

বর্তমানে শ্রীলঙ্কার বিকল্প উপায় ভাবছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলও। ভূরাজনৈতিক কারণে ভারত ও পাকিস্তানের মধ্য উত্তেজনা চলায় এই দুটি দেশ আয়োজক হতে পারবে না। যদিও বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতকে নিয়েও গুঞ্জন ছিল। তবে আগস্ট-সেপ্টেম্বরের যে সময়টাতে এশিয়া কাপ হওয়ার কথা, সে সময়ে গরমের কারণে দেশটিতে আয়োজন সম্ভব নাও হতে পারে। আর তাই সম্ভাবনা বেশি বাংলাদেশের।

এশিয়া কাপ আয়োজনের বিষয়ে ভারতীয় গণমাধ্যম ক্রিকেটডটকম এক প্রতিবেদনে জানায়, এসিসি এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশকে আদর্শ স্থান হিসেবে বিবেচনা করছে। তবে সেটি এখনও চূড়ান্ত নয়।

এসিসির সংশ্লিষ্ট এক কর্মকর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেছে, ‘এই মুহূর্তে বাংলাদেশ শুধু একটি বিকল্প মাত্র। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে শ্রীলঙ্কার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এসিসি।

যদিও কদিন আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এ প্রসঙ্গে বলেন, ‘এটার স্বত্ব শ্রীলঙ্কান বোর্ডের। লঙ্কান বোর্ড মনে করছে তারা আয়োজন করতে পারবে। যদি কখনো এ বিষয়ে কোনো আলোচনা হয় তা একটা প্রক্রিয়া মেনেই হবে। এ বিষয়গুলো এশিয়ান ক্রিকেট কাউন্সিল এসিসির ফোরামে আলোচনা করা হয়। সে ধরনের আলোচনা এখন পর্যন্ত হয়নি বা আমরা এমন কোনো বিষয়ে অবগত নই।’

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy