খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ১৪ই জুলাই ২০২৪

নিউজিল্যান্ডের জয়ে টেইলরের বিদায়

0

বিদায়ের সুর বেজেছিল আগেই। গত জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার রস টেইলর। অবশেষে নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলে আনুষ্ঠানিকতা সারলেন ৩৮ বছর বয়সী এই ব্যাটার। বিদায় বেলায় দল উপহার দিল বড় এক জয়।

সোমবার (৪ এপ্রিল) হ্যামিল্টনের সেডন পার্কে
বিদায়ী ম্যাচে টেইলরের ব্যাট না হাসলেও সতীর্থরা যেন আগে থেকে প্রস্তুত ছিলেন দীর্ঘদিনের সতীর্থকে জয় উপহার দেওয়ার। তার জন্য শুরু থেকে ব্যাটে ঝড় তুলে সেঞ্চুরি করলেন মার্টিন গাপটিল।

টেইলর
শেষবারের মত স্ত্রী-সন্তানদের নিয়ে প্রিয় মাঠে একটি ছবি তুলা বৈকি!

 

আরেক সেঞ্চুরিয়ান ও ম্যাচে সেরা হওয়া উইল ইয়ংকে নিয়ে দলকে বিশাল সংগ্রহ এনে দিলেন ওপেনার গাপটিল। ৮ উইকেটে ৩৩৩ রান করে কিউইরা। যেখানে গাপটিলের ব্যাট থেকে আসে ১০৬ এবং ১২০ রান করেন ইয়ং।নিজের শেষ ম্যাচে টেইলর করেছেন ১ ছক্কার বিনিময়ে ১৬ বলে ১৪ রান।

জবাবে রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে দারুন শুরু করলেও পেসার ম্যাট হেনরির বোলিং তোপে নেদারল্যান্ডস অলআউট হয় ২১৮ রানে। ফলে ১১৫ রানের বড় ব্যবধানে জয়ের সঙ্গে সিরিজেও ৩-০তে হোয়াইটওয়াশ করেছে নিউজিল্যান্ড। নেদারল্যান্ডসের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন তাদের বিদায়ী খেলোয়াড় স্টিফেন মাইবার্গ।

ব্ল্যাক ক্যাপদের হয়ে শেষ ম্যাচে ব্যাটিংয়ে নামার আগে নেদারল্যান্ডসের খেলোয়াড়দের থেকে ‘গার্ড অব অনার’ পান টেইলর। এর আগে যখন শেষবারের মতো ক্রিকেট মাঠে নিউজিল্যান্ডের জাতীয় সঙ্গীত গাইছিলেন, তখন চোখের জল সামলাতে পারেননি তিনি।

টেইলর সবমিলিয়ে ৪৫০ ম্যাচের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৯৩ ফিফটি ও ৪০ সেঞ্চুরিতে ৪২.৭২ গড়ে ১৮ হাজারেরও বেশি রান করেছেন । ওয়ানডে ক্রিকেটে চার নম্বর ব্যাটিং পজিশনে টেইলরের করা ৭৬৯০ রান বিশ্বরেকর্ড।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy