খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

ইংল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ মিশন শেষ করল নিগার-জাহানারারা

0

সাত ম্যাচের ছয়টিতেই হেরে বিশ্বকাপ মিশন শেষ করল বাংলাদেশ নারী ক্রিকেট দল।নিজেদের শেষ ম্যাচেও ইংল্যান্ডের কাছে ১০০ রানে হেরেছে টাইগ্রেসরা। এই ম্যাচে জয় পেয়ে নারী বিশ্বকাপের সেমিতে উঠে গেল ইংল্যান্ড।

রবিবার ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ইংলিশদের ছুড়ে দেওয়া ২৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৩৪ রানেই গুটিয়ে যায় নিগার সুলতানার দলের ইনিংস।

ইংল্যান্ডের দেওয়া ২৩৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও বাংলাদেশের ব্যাটাররা রান তুলছিল মন্থর গতিতে। প্রথমে উইকেট না হারালেও রান রেট বৃদ্ধির কারণে চাপের মুখে পড়ে নিগার-পিংকিরা।

৪২ রানে শারমিন আক্তারকে ফেরান সোফিয়া। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে টাইগ্রেসরা; সঙ্গে রানরেটের চাপ।সোফিয়াই বাংলাদেশের রানের চাকা কমিয়ে দেন। ১০ ওভার বোলিং করে মাত্র ১৫ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। এদিন চার্লি ডিনও দুর্দান্ত বোলিং করেছেন।
বাংলাদেশের হয়ে লতা মণ্ডল ৩০ আর শামীমার ২৩ রান বাদে কেউই ভালো স্কোর করতে পারেননি। ইংল্যান্ডের হয়ে সোফিয়া ও চার্লি ডিন ৩টি করে উইকেট পেয়েছেন।

এর আগে টসে হেরে বোলিংয়ে ভালো শুরু পায় টাইগ্রেসরা। ২৬ রানের মধ্যেই ইংল্যান্ডের দুই উইকেট তুলে নেয় জাহানারা ও সালমা। এরপর ৬০ রানের জুটি করেন ট্যামি বিউমন্ট ও ন্যাট সাইভার। রিতু মনি তাদের সেই জুটি ভাঙ্গলে আবারো সোফিয়াকে নিয়ে ৭২ রানের জুটি করেন সেই ন্যাট সাইভার। তাদের এই দুই বড় জুটিই ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেয়। শেষ পর্যন্ত ইংল্যান্ড ২৩৪ রানের সংগ্রহ পায়।

টাইগ্রেসদের হয়ে দুইটি উইকেট পেয়েছেন সালমা খাতুন। এছাড়াও একটি করে উইকেট পেয়েছেন চার বোলার।

১০০ রানের জয় নিয়ে সেমিতে যাওয়া ইংল্যান্ডের সঙ্গী অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। আর চতুর্থ দল হিসেবে সেমির জন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়ছে ভারত। হারলে ওইন্ডিজরা পাবে সেমির টিকিট।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy