খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪

মঈন আলীর অলরাউন্ড নৈপুণ্যে খুলনাকে হারিয়ে শীর্ষে কুমিল্লা

0

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ৬৫ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগে ব্যাট করতে নেমে মঈন আলীর ছক্কার ঝড়ে ১৮৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ইমরুল কায়েসের দল। জবাবে টপ অর্ডারদের ব্যর্থায় ১২৩ রানেই থামে খুলনা টাইগার্স।

মিরপুরে টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ব্যক্তিগত ১১ রানে মাহমুদুল হাসান জয় ফিরলেও আরেক ওপেনার লিটন কুমার দাস খেলেন ১৭ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস। এরপর ব্যাট করতে নেমে অধিনায়ক ইমরুল কায়েস মাত্র ৫ রানে সাজ ঘরে ফিরলে তিনে নামা ফাফ ডু প্লেসিসের সঙ্গী হন মঈন আলী।

এরপরের গল্প শুধু মঈন আলীর। এই ইংলিশ অলরাউন্ডারের ছক্কার ঝড়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানের সংগ্রহ করে কুমিল্লা। দলের সর্বোচ্চ ৩৫ বলে ৭৫ রানের ইনিংস খেলেন মঈন। অন্যদিকে খুলনার হয়ে ২টি উইকেট শিকার করেন থিসারা পেরেরা।

জবাবে বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে গত ম্যাচের মত এ ম্যাচেও ব্যর্থ খুলনা টাইগার্স এর টপ অর্ডার। ইনিংসের প্রথম ওভারে দুই ছক্কা হাঁকিয়ে শুরুটা ভালোর ইঙ্গিত দিলেও এরপরের ওভারেই মোস্তাফিজের বলে আউট হয়ে সাজ ঘরে ফিরেন আন্দ্রে ফেচার।

এরপর আরেক ওপেনার রনি তালুকদার রানের খাতার খোলার আগেই আউট হয়ে গেলে তৃতীয় উইকেট ইয়াসির আলীর সঙ্গে ধীরগতির ব্যাটিং শুরু করে সৌম্য সরকার। এরপর ১৯ বলে ১৮ রান করে ইয়াসির, ২৫ বলে মাত্র ২২ রান করে সৌম্য ও অধিনায়ক মুশফিকুর রহিম শূন্য রানে সাজ ঘরে ফিরলে ৬১ রানেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা টাইগার্স।

এরপর সিকান্দার রাজা, মাহাদী হাসান, থিসারা পেরেরার মধ্যে দলের হয়ে আর কেউ হাল ধরতে না পারায় ইনিংসের ৩ বল বাকি থাকতেই ১২৩ রানে অলআউট হয়ে মাঠ ছাড়ে মুশফিকুর রহিমের দল। অন্যদিকে কুমিল্লার হয়ে ৩টি উইকেট শিকার করে আবু হায়দার রনি ও ২টি করে উইকেট নেন, মোস্তাফিজুর রহমান, মঈন আলী ও নাহিদুল ইসলাম।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy