খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

ইংলিশদের হারিয়ে যুব বিশ্বকাপের চ্যাম্পিয়ন ভারত

0

ইংলিশদের হারিয়ে যুব বিশ্বকাপের শিরোপা জয়ের উৎসবে মেতেছে ভারত। শনিবার অনুষ্ঠিত ফাইনালে ইংল‍্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৪ উইকেটে হারিয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ দল। এ জয়ের ফলে পঞ্চম যুব বিশ্বকাপ ঘরে তুললো ভারত।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড ৪৪.৫ ওভারে সংগ্রহ করে ১৮৯ রান। জবাবে ভারত ৪৭.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৫ রান তুলে নেয়।

 

 

ব্যাটে রবি ও রাজ ভাওয়ার সুইংয়ে শুরুতেই ধাক্কা খায় ইংল‍্যান্ড। ম‍্যাচের দ্বিতীয় ওভারেই জ‍্যাকব বেথেলকে হারায় ইংল‍্যান্ড। নিজের পরের ওভারে অধিনায়ক জেমস প্রেস্টকে শূন‍্য রানে থামান রবি। এরপর জর্জ টমাসকে বিদায় করে শিকার শুরু করেন বাওয়া।

৯১ রানে করতে ৭ ইংলিশ ব্যাটার চলে গেলে ভালই চাপে পড়ে যায় তারা। শেষ পর্যন্ত জেমস রিউর ৯৫ রানের দায়িত্বশীল ইনিংস ও স‍্যালেসের সঙ্গে দারুণ জুটিতে ৪৪.৫ ওভারে ১৮৯ রান করতে সক্ষম হয় ইংল্যান্ড। রাজ ভাওয়া ৩১ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। আর রবি কুমার ৩৪ রানে ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলেই অঙ্গক্রিশকে আউট করে ধাক্কা দেন বয়ডেন। সেই বিপর্যয় সামলে দ্বিতীয় উইকেটে ৪৪ রান যোগ করেন হারনুর সিং ও শেখ রশিদ। রশিদের অর্ধশতরান আসে ৮৪ বলে। এক ওভারে শেখ রশিদ ও অধিনায়ক ইয়াশ ধুলকেও তুলে নেন সেলস।

তারপর পঞ্চম উইকেটের জুটিতে নিশাত সিন্ধু ও রাজ ভাওয়া জয়ের পথ দেখায় ভারতকে। শেষের দিকে চাপের মুখে নিশান্ত সিন্ধুর ৫৪ বলে ৫০ রান জয় নিশ্চিত হয় ভারতের।

এ নিয়ে টানা তিনবার ফাইনালে উঠে দু’বার চ্যাম্পিয়ন ভারত। শেষবার ২০১৮ সালে। তার আগে ২০০০, ২০০৮, ২০১২ সালের যুব বিশ্বকাপে ভারত সেরার মুকুট পেয়েছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy