খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪

টি-২০ বিশ্বকাপ ও অ্যাশেজ জিতিয়েও জাস্টিন ল্যাঙ্গারের পদত্যাগ

0

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন জাস্টিন ল্যাঙ্গার। টি-টোয়েন্টি বিশ্বকাপ, অ্যাশেজ জয়ের পরেও চাকরি ছাড়তে বাধ্য হলেন অস্ট্রেলিয়ার কোচ। শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে এক বৈঠকের পর এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার প্রধান কোচ হিসেবে ল্যাঙ্গারের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আগামী জুনে। তবে তা প্রত্যাখ্যান করে কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন দলটির সাবেক এই তারকা ক্রিকেটার।

শনিবার ল্যাঙ্গারের ম্যানেজমেন্ট কোম্পানি ডিএসইজির এক বিবৃতিতে বলেন, ‘জাস্টিন ল্যাঙ্গার সকালেই অস্ট্রেলিয়ার ছেলেদের ক্রিকেট দলের কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন। শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বৈঠকের পরেই এই সিদ্ধান্ত নেন তিনি। তার পদত্যাগের সিদ্ধান্তটি তাৎক্ষণিকভাবে কার্যকর হবে।’

২০১৮ সাল থেকে অস্ট্রেলিয়ার দায়িত্ব নেন ল্যাঙ্গার। ক্রিকেট জীবনে অ্যাশেজে ৫-০ জিতেই অবসর নিয়েছিলেন তিনি। কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সময়ও ৪-০ জিতেই শেষ করেন তিনি। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নিক হকলি বলেন, “গত চার বছর ধরে অস্ট্রেলিয়ার ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন ল্যাঙ্গার। দলে ভরসার লোক হয়ে উঠেছিলেন তিনি। ২০১৮ সালের পর থেকে যা যা সাফল্য পেয়েছে দল, তার জন্য আমরা গর্বিত।”

আগামী তিন সাপ্তাহ পর পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া দল, সেখানে ল্যাঙ্গারের অনুপস্থিতিতে আপতত সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডই কোচিংয়ের দায়িত্ব পালন করবে। ইতিমধ্যেই শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ম্যাকডোনাল্ডকে দায়িত্ব হস্তান্তরের পরিকল্পনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy