খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

রোনালদোর পেনাল্টি মিস, এফএ কাপ থেকে ম্যানইউর বিদায়

0

নিজের ৩৭তম জন্মদিনের আগে ভুলে যাওয়ার মতো একটা রাত কাটলো ক্রিস্টিয়ানো রোনালদো। মিডলসব্রোর বিপক্ষে এফএ কাপের চতুর্থ রাউন্ডে পেনাল্টি মিস করেন ম্যানইউর এই পোস্টার বয়। আর তাতেই ইংলিশ লিগের দ্বিতীয় সারির দল মিডলসব্রোর কাছে টাইব্রেকারে ৮-৭ গোল হেরে এবারের এফএ কাপ থেকে বিদায় নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

 

আজ (৫ ফেব্রুয়ারি) রোনালদোর ৩৭তম জন্মদিন। এর আগের রাতে মিডলসব্রোর বিপক্ষে টানা ১৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়ে ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে প্রত্যাশার জয়ের জন্য মাঠে নামে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি ম্যানইউ। কিন্তু অঘটনের শিকার হয়ে বিদায় ঘন্টা বাজে রেড ডেভিলদের।

 

ম্যাচের শুরু থেকে আধিপত্য বজায় রেখে গোটা ম্যাচে ৭১ শতাংশ বল নিজেদের পায়ে রাখে ম্যানইউ। ঘরের মাঠে প্রতিপক্ষের রক্ষণে একচেটিয়া আক্রমণ করা ইউনাইটেড ম্যাচে ২০ মিনিটের মাথায় পেনাল্টি পেয়ে যার তারা। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন রোনালদো।

 

পাঁচ মিনিট পরই অবশ্য গোলের দেখা পায় রালফ র‍্যাঙ্গনিকের শিষ্যরা। ব্রুনো ফার্নান্দেজের বাড়ানো বল আদায় করে জাডেন সাঞ্চো বাঁ পায়ে লক্ষ্যভেদ করেন। এরপর ১-০ এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ম্যানইউ।

 

বিরতি থেকে ফিরে মিডলসব্রোকে সমতায় ফেরান ম্যাট ক্রুকস। যদিও সেই গোলের বিল্ড আপের সময় হ্যান্ডবলের বিতর্কও উঠেছে। এরপর একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হয় ম্যানইউ।একের পর এক গোল মিস করেন স্যাঞ্চো, ব্রুনো ফার্নান্দেজরা। যার ফলে নির্ধারিত ৯০ মিনিট শেষ হয় ১-১ গোলে। এরপর অতিরিক্ত ত্রিশ মিনিটেও কোনো গোল না হলে খেলা গড়ায় টাইব্রেকারে।

 

যেখানে দুই দলই নিজেদের প্রথম সাতটি শটে জালের ঠিকানা খুঁজে নেয়। কিন্তু অষ্টম শটে ব্যর্থ হন ইউনাইটেডের অ্যান্থনি অ্যালাঙ্গা। অন্যদিকে মার্টিন পায়েরো গোল করলে পরের রাউন্ডের টিকিট পেয়ে যায় মিডলসব্রো। আর এতেই হতাশা নিয়ে বিদায় নিতে হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডকে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy