খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

হার দিয়ে শুরু টাইগার যুবাদের বিশ্বকাপ মিশন

0

ওয়েস্ট ইন্ডিজে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ‍মিশনটা হার দিয়ে শুরু করলো বাংলাদেশের যুবরা। শিরোপা ধরে রাখার লক্ষ্যে নেমে গ্রুপের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরেছে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে ‘এ’ গ্রুপের ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটিং ছিল চরম হতাশার। মাত্র ৯৭ রানে অল আউট হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। জবাবে ইংল্যান্ড মাত্র তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে।

আগে ব্যাটিংয়ে নেমে ইংলিশদের বোলিং তোপে বিপর্যস্ত ছিল বাংলাদেশের যুবারা। ৮ রানে করতে নেই চার উইকেট। ৩১ রানে ৬ উইকেট। কোনো কিছু বুঝে ওঠার আগেই এমন বিপর্যয়ের পর ঘুরে দাঁড়াতে বেগ পেতে হয় টাইগারদের।

১৩ রান করে সাজঘরে ফেরেন আইচ মোল্লা। আশিক ও মামুন ক্রিজ থেকে বিদায় নেন দলে ৯ ও ৪ রান যোগ করে। অধিনায়ক রাকিব ফেরেন শূন্য রানে। তার বিদায়ের পর শেষে রিপন মণ্ডল ও নাইমের শেষ উইকেটে ৪৬ রানের জুটি ম্যাচে টিকিয়ে রাখে বাংলাদেশকে। নাইম ৩৫ করে ফিরলে ৯৭ রানে থামে বাংলাদেশ দলের ইনিংস।

ইংল্যান্ডের বোলার জশুয়া বয়ডেন একাই নেন চার উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ড ২৬ রানে দুটি উইকেট হারিয়ে বাংলাদেশকে আশা জাগায়। কিন্তু কোন চাপই পড়েনি ইংলিশ শিবিরে। বেথেল ও জেমস রিও জুটিতেই জয়ের কাছাকাছি চলে যায় দলটি। দলীয় ৯১ রানের মাথায় বিদায় নেন বেথেল (৪৪ রান)। জয়ের জন্য বাকি কাজটুকু জেমস রিও সারেন উইলিয়ামকে সাথে নিয়ে। ২৬ রানে অপরাজিত থাকেন জেমস। ওপেনার জর্জ থমাস করেন ১৫ রান। ছোট সেই টার্গেট সাত উইকেট হাতে রেখে জিতে নেয় ইংল্যান্ড। ২৫ ওভার এক বলে টার্গেট টপকে যায় দলটি।

এ গ্রুপে বাংলাদেশের বাকি রয়েছে দুটি ম্যাচ। যেখানে প্রতিপক্ষ কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। জয়ের আশায় ২০ জানুয়ারি কানাডার বিপক্ষে মাঠে নামবে রাকিবুল-আইচ মোল্লারা।

স্কোরবোর্ড : অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
টস: বাংলাদেশ

বাংলাদেশ : ৯৭/১০ (৩৫.২ ওভার)
রিপন ৩৩, মেহেরব ১৪, আইচ মোল্লা ১৩ ; বইডেন ১৬/৪, স্পিনওয়াল ১৮/২

ইংল্যান্ড : ৯৮/৩ (২৫.১ ওভার)
বেথেল ৪৪, রিও ২৬ ; রাকিব ১৩/১, রিপন ২৩/১

ফলাফল: ইংল্যান্ড যুবারা ৭ উইকেটে জয়ী।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy