খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪

বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব ছেড়ে পিএসএলে গিবসন

0

টাইগারদের পেস বোলিং কোচ পদ ছেড়ে পিএসএলে মুলতান সুলতান্সের কোচিং প্যানেলে যুক্ত হয়েছেন ওটিস গিবসন। গিবসন বিসিবির সাথে চুক্তি নবায়ন না করায় মুলতানে সহকারী কোচ ও বোলিং কোচের ভূমিকায় দেখা যাবে তাঁকে।

ক্রিকবাজকে এ খবর নিশ্চিত করেছেন, বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

২০২০ সালে ২১ জানুয়ারি বিসিবি পেস বোলিং কোচ হিসেবে চার্লস ল্যাঙ্গাভেল্টের স্থলাভিষিক্ত করেন ক্যারিবিয়ন গিবসনকে। দুই বছরের চুক্তি অনুযায়ী এই ২০ জানুয়ারি শেষ হচ্ছে তার মেয়াদ। গিবসন নতুন করে আর চুক্তি বাড়াননি।

 

 

এদিকে গিবসনকে কোচ করার বিষয়টি নিশ্চিত করে টুইটারে মুলতান সুলতান্স জানায়, ‘ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী প্রধান কোচ, দক্ষিণ আফ্রিকার সাবেক প্রধান কোচ এবং ইংল্যান্ড ও বাংলাদেশের সাবেক বোলিং কোচ ওটিস গিবসন মুলতান সুলতান্সে সহকারী কোচ ও পেস বোলিং কোচ হিসেবে যোগ দিচ্ছেন।’

কোচ হিসেবে গিবসনের সেরা সাফল্য অবশ্য ওয়েস্ট ইন্ডিজের হয়েই। ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত ছিলেন ক্যারিবিয়ানদের হেড মাস্টার। তার কোচিংয়েই ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ। পরে দায়িত্ব নেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের। এরপর বিপিএলে কুমিল্লা দল থেকে বিসিবি তাকে টাইগারদের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy