খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২০শে জুলাই ২০২৪

মুস্তাফিজ ভক্তের দৌঁড় আর আরেকটি হতাশার ম্যাচ

0

চতুর্দশ ওভারের শুরুতে নিরাপত্তা বেষ্টনী পার হয়ে মাঠে ঢুকে এক ভক্তের মুস্তাফিজের সামনে লুটিয়ে পড়া। শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে নিষ্প্রভ ম্যাচে বাংলাদেশি দর্শকদের এই খানিকটা বিনোদন ছাড়া পুরো ম্যাচ জুড়েই হতাশায় ডুবিয়েছে বাংলাদেশের খেলোয়াড়রা।

মিরপুরে টাইগার বাহিনীকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচে শনিবার (২০ নভেম্বর) বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়েছে বাবর আজম বাহিনী।

মিরপুরের নিরাপত্তা বেষ্টনী ফাঁকি দিয়ে মাঠে দর্শক ঢুকে পড়ায় প্রশ্ন উঠছে বিসিবির নিরাপত্তা নিয়ে।

 

প্রথম ম্যাচে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। শনিবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের দেওয়া ১০৯ রানের টার্গেটে খেলতে নেমে ২ উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখে লক্ষ্য অতিক্রম করেছে পাকিস্তান। সফরকারী দলের হয়ে ফখর জামান ৫৭ ও মোহাম্মদ রিজওয়ান ৩৯ রান করেন। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পান মুস্তাফিজুর রহমান ও আমিনুল ইসলাম বিপ্লব।

এর আগে টসে জিতে বাংলাদেশ ব্যাট  করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১০৮ রানে শেষ হয় মাহমুদউল্লাহ বাহিনীর ইনিংস। টাইগাররা রীতিমতো ক্যাচ প্র্যাকটিস করে বিপক্ষ দলের হাতে তালু বন্দি করান ৭ টি । যার মধ্যে তিনটিই ধরেছেন পাক উইকেটরক্ষক রিজওয়ান।

শাহিন শাহ আফ্রিদি দলে ফিরেই নিজের প্রথম ওভারেই সাফল্যের দেখা পান। ওভারের পঞ্চম বলে এলবিডব্লুর ফাঁদে ফেলে ফেরান আগের ম্যাচের ব্যর্থ সাইফ হাসানকে সাইফের পর একই পথে হাঁটেন আরেক ওপেনার নাঈম শেখ। ৩ নাম্বারে শান্ত ও চারে আফিফ ব্যাটিং এ নেমে এই জুটি ওপেনিং ব্যার্থতার ক্ষত মুছার চেষ্টা করছিলেন। খানিকটা সফল হয়েও শান্তর অপর প্রান্তে একের পর এক ব্যাটারের ড্রেসিং রুমে ফেরার মিছিল বাংলাদেশের প্রত্যাশিত টার্গেট কে নিচে নামিয়েছে। এক প্রান্ত লড়াই করে শান্ত করেছে ৩৪ বলে ৪০ রান। শাদাব খানের বলে ঠিকঠাক খেলতে না পেরে রিজওয়ানের হাতে ক্যাচ বানিয়ে ২১ বলে ২০ রান করেছে আফিফ হোসাইন।

বাংলাদেশের দেয়া ১০৯ রানের মামূলি লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তান হেসে খেলে পার করে জিতে নেয় ম্যাচটি। রিজওয়ান ও ফখর জামানের ধীরস্থির ব্যাটিংএ ১৮.১ ওভারে জয়ের বন্দরে পৌছেঁ যায় তারা।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ১০৮/৭ (২০ ওভার)
শান্ত ৪০, আফিফ ২০, রিয়াদ ১২, সোহান ১১, বিপ্লব ৮, নাঈম ২, সাইফ ০;
শাহীন ১/১৫, শাদাব ২/২২, ওয়াসিম ১/৯, নওয়াজ ১/২৫।

পাকিস্তান ১০৯/২ (১৮.১ ওভার)
ফখর ৫৭*, রিজওয়ান ৩৯, বাবর ১;
মুস্তাফিজ ১/১২, বিপ্লব ১/৩০।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy