খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

শেষটা ভালো হলোনা বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের

0

সিলেটে পঞ্চম ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে ৩ উইকেটে হারিয়েছে আফগানিস্তান অনুর্ধ্ব ১৯ দল। এই হার সত্বেও ৩-২ ব্যবধানে সিরিজ জিতলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সকালে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহরাব হোসেন। ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ওপেনার। কিন্তু ওপেনিং জুটিতে ৪৮ রান যোগ করতেই নাঙ্গেয়ালিয়া খারোতের বলে এলবিডাব্লিউ ফাঁদে পড়েন মফিজুল ইসলাম।

এরপর শুরু হয় বিপত্তি, আফগান বোলারদের তোপে একের পর এক উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। দলীয় স্কোর বোর্ডে মাত্র ৮ রান যোগ করতেই সাজ ঘরে ফেরেন টাইগার যুবাদের ৪জন ব্যাটসম্যান। যার মধ্যে তিনজনকে একাই তুলে নেন আফগান পেসার বিলাল সামির। অপর প্রান্তে চাপে পড়া বাংলাদেশকে উদ্ধার এর চেষ্টা করেন গাজী তাহজিবুল ইসলাম। কিন্তু শেষ রক্ষা হলো না তারও, ২২ বলে ১৫ রান করে নাভিদের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

৮২ রানে ৬ উইকেট হারিয়ে দারুন ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। এরপর সপ্তম উইকেটে গোলাম কিবরিয়া ও আব্দুল্লাহ আল মামুনের জুটিতে শতরান পার করার পর ৪৭.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। এর মধ্যে অতিরিক্ত খাতা থেকে যোগ হয় ২৬ টি রান। এছাড়া সর্বোচ্চ ৩৭ রান আসে আবদুল্লাহ আল মামুনের ব্যাট থেকে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগান যুবারা।
দলীয় ২৪ রানেই ২ উইকেট হারায় সফরকারীরা। তবে এরপরই প্রতিরোধ গড়েন ইশাক জাজাই ও মোহাম্মদ নাজিবুল্লাহ। তৃতীয় উইকেট জুটিতে স্কোর বোর্ডে ৪৯ রান যোগ করে এই দুই আফগান ব্যাটসম্যান। দলীয় ৭৩ রানে সাজ ঘরে ফেরেন নাজিবউল্লাহ। এরপর স্কোর বোর্ডে মাত্র ২ যোগ করতেই প্যাভিলিয়নে ফেরেন বিলাল আহমেদও। এরপর আশিকুর জামান এর বলে ইশহাক জাজাইক আউট হয়ে মাঠ ছাড়ার পর ৯৯ রানে ৫ উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে আফগান যুবারা। কিন্তু সে চাপ বেশিক্ষণ স্থায়ী হয়নি আফগান দের। অধিনায়ক ইজাজ আহমেদ ও ইজাহরুল হকের ব্যাটিং এর উপর ভর করে জয়ের ধার প্রান্তে পৌঁছে যায় আফগানরা।

এই জয়ে ৩-২ ব্যবধানে সিরিজ হেরেও শেষটা নিজেদের করে নিলো আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। আর পুরা সিরিজে জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পান বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের ডানহাতি ব্যাটসম্যান আইচ মোল্লাহ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy