খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৩শে অক্টোবর ২০২১

লজ্জার হার বাংলার মেয়েদের

0

এশিয়ান কাপ বাছাইপর্বে শুরুটা সুখকর করেনি বাংলাদেশ নারী ফুটবল দলের। রোববার উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের বুনিয়দকর স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের ম্যাচে জর্ডানের কাছে ৫ গোল খেয়ে মেয়েদের এএফসি এশিয়ান কাপের বাছাই শুরু করল বাংলাদেশ।

এদিনে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে জর্ডানের মেয়েরা৷ যদিও প্রথম গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় খেলার ৩৫তম মিনিট পযর্ন্ত। জর্ডানের হয়ে ম্যাচে প্রথম গোলটি করেন শাহনাজ। এরপর প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন বানাজাইদ আল বিতার।

দ্বিতীয়ার্ধে মাত্র ১৬ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করে বসেন জর্ডান অধিনায়ক মাইশা জিয়াদ। খেলার ৬২, ৬৭ ও ৭৭তম মিনিটে গোল করে পুরো দ্বিতীয়ার্ধে নিজের করেন নেন ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

পুরো ম্যাচ ৬২ ভাগ বল নিয়ন্ত্রণে ছিল জর্ডানের মেয়েদের। এবং জর্ডানের মেয়েদের গোলবারে ৯টি শটের বিপরীতে বাংলার মেয়েরা নিয়েছে মাত্র ২টি শট।

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৭৪ ধাপ এগিয়ে আছে জর্ডান। বর্তমানে তাদের অবস্থান ৬৩তম। অন্যদিকে, বাংলাদেশ আছে ১৩৭তম স্থানে।

২২ সেপ্টেম্বর বাংলাদেশ গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচটি খেলবে ইরানের বিপক্ষে।

মতামত
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy