খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

চট্টগ্রামে অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেন শান্ত

0

আজ থেকে শুরু হলো চট্টগ্রামে বাংলাদেশ ‘এ’ দল ও হাই-পারফরমেন্স দলের ম্যধকার চারদিনের ম্যাচ। সকালে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেয় হাই-পারফরমেন্স ইউনিটের অধিনায়ক আকবর আলি। প্রথম দিন শেষে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ৫ উইকেটে ২৬০ রান।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শুরুতেই ব্যাট করতে নামেন সাদমান ও সাইফ হাসান। কিন্তু দিনের শুরুটা ভালো করতে পারেনি ‘এ’ দল। মাত্র ২৪ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ ‘এ’ দল। ১৯ বলে ১৫ রান করে সুমন খানের বলে বোল্ড হন সাইফ। এরপর দ্বিতীয় উইকেটে জুটিতে ১২৩ রান করে সাদমান ও শান্ত। এরপর ব্যাক্তিগত ৫৮ রান করে হাসান মুরাদ এর বলে ক্যাচ তুলে দেন সাদমান।

বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুলের। কিন্তু ম্যাচটিতে খেলছেন না তিনি। তার পরিবর্তে নেতৃত্বের দায়িত্ব পান মিঠুন। কিন্তু অধিনায়কত্বের দায়িত্বশীল ব্যাটিং এর দেখা মেলেনি তার কাছ থেকে। ২৬ বলে মাত্র ৯ রান করে রান আউট হয়ে মাঠ ছাড়েন মিঠুন।

অন্যদিকে দিনের শেষ টা নিজের করে নিতে পারেননি শান্ত। সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে থাকতেই মাহমুদুল হাসান বলে ক্যাচ তুলে বসেন তিনি। ৮ চার ও ৩ ছক্কায় ২০৩ বলে ৯৬ রান করে মাঠ ছাড়েন শান্ত। তারপর দলের স্কোর বোর্ডে মাত্র ২১ রান যোগ করতেই সাজ ঘরে ফিরলেন ইয়াসির আলি। এরপর দিনের বাকি অংশ নির্বিঘ্নে কাটিয়েছেন ইরফান শুক্কুর ও মুনিম শাহরিয়ার।
৮৩ বলে ২৮ রান করে ইরফান এবং মুনিম ৪৩ বলে ১৫ রানে অপরাজিত আছেন দুইজনই। এর মধ্যেই প্রথম দিনের নিদিষ্ট ৯০ ওভার শেষে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ৫ উইকেটে ২৬০ রান।

অন্যদিকে হাই-পারফরম্যান্স দলের হয়ে একটি করে উইকেট পেয়েছেন মাহমুদুল, সুমন, মুরাদ ও রেজাউর রহমান রাজা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy