খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ২৩শে অক্টোবর ২০২৪

টি-টোয়েন্টিতে সাকিবের অবনমন, নাসুমের উন্নতি

0

টি-২০ অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান খুইয়েছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত বোলিং করে বোলারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষ আটে উঠে এসেছেন মোস্তাফিজুর রহমান। তাঁর সঙ্গে বিশাল উন্নতি হয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদও।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে রান তোলার পাশাপাশি বল হাতে উইকেট নেয়ায় জুড়ি ছিল না সাকিবের, সেই সুবাদে প্রায় তিন বছর পর টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে আফগান খেলোয়াড় মোহাম্মদ নবিকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছিলেন সাকিব আল হাসান।

এরপর নিউজিল্যান্ড সিরিজে নিজেকে আর ঠিক ভাবে মেলে ধরতে পারেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। ফলাফলে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিব হারিয়েছেন মূল্যবান ১৬ রেটিং পয়েন্ট। ২৭৫ রেটিং পয়েন্ট নিয়ে টাইগার তারকা নেমে গেছেন দুইয়ে। আর শীর্ষে উঠে এসেছেন আফগান অলরাউন্ডার নবি। সাকিবের চেয়ে দশ পয়েন্ট বেশি নিয়ে ২৮৫ রেটিং পয়েন্ট নিয়ে সবার শীর্ষ এই খেলোয়াড়।

অন্যদিকে প্রায় এক বছর পর অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশে উঠে এসেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ। উন্নতি হয়েছে নাসুম আহমেদ ও শেখ মেহেদি হাসানেরও। ২৫ ধাপ এগিয়ে নাসুম ১৫তম ও ৪ ধাপ এগিয়ে মেহেদি ২০তম স্থানে জায়গা করে নিয়েছেন। দুইজনেরই এটা ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy