খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৯শে জুন ২০২৪

জয় দিয়ে শুরু টি-টোয়েন্টি সিরিজ

0

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডের সাফল্যের ধারা টি-টোয়ন্টিতেও ধরে রাখলো বাংলাদেশ।

হারারেতে সিরিজের প্রথম টি টোয়েন্টি তে টস জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নেয় স্বাগতিক জিম্বাবুয়ে। ইনিংসের ২য় ওভারের ৫ম বলেই মারুমানিকে দলীয় ১০ রানে সাজঘরে ফেরান বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। তবে এরপর ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। উল্টো বাংলাদেশকেই চাপে ফেলে দেয় দুই ব্যাটসম্যান চাকাভা এবং মাধেভেরে। ২য় উইকেট জুটিতে দুজনে যোগ করেন ৬৪ রান। যেখানে চাকাভার অবদান ৪১(১৯)। উইকেট কিপার নুরুল হাসান সোহানের রানআউটের শিকার হয়ে ২২ বলে ৪৩ সাজঘরে ফেরেন তিনি৷ তার ইনিংসে ছিলো ৫ বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। ডিওন মায়ার্স ব্যতীত কেউই সেভাবে স্কোর বোর্ডে বড় অবদান রাখতে পারেননি৷ ২২ বলে ৩৫ রানের অসাধারণ এক ইনিংস খেলে জিম্বাবুয়ের রানের চাকা টেনে নিয়ে যান তিনি। তবে কেউই আর সেভাবে সুবিধা করতে পারেননি ব্যাট হাতে৷ ফলে ১৯ ওভারেই ১৫২ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান। এছাড়া ২ টি করে উইকেট শিকার করেন সাইফুদ্দিন এবং শরিফুল। ১টি করে উইকেট শিকার করেন সাকিব আল হাসান এবং সৌম্য সরকার।

১৫৩ রানের মাঝারি টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকার৷ দুজনে ওপেনিং জুটিতে যোগ করেন ১০২ রান৷ সৌম্য সরকার ব্যক্তিগত ৫০(৪৫) রানে প্যাভিলিয়নে ফিরে গেলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ নাঈম৷ ৬ বাউন্ডারিতে ৫১ বলে করেন ৬৩ রান। মাঝে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১২ বলে করেন ১৫ রান।

শেষ দিকে উইকেট রক্ষক নুরুল হাসান সোহানের ক্যামিওতে ৮ উইকেট এবং ৭ বল হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ। সোহান অপরাজিত থাকেন ১৬*(৮) রানে৷। ১ উইকেট এবং ৫০ রান নিয়ে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন ওপেনার সৌম্য সরকার৷ এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি কাল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ  সময় বিকাল সাড়ে চারটায়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy