খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর ২০২৪

রাহুলের সেঞ্চুরিতে প্রথম দিন ভারতের

0

লোকেশ রাহুলের দাপুটে সেঞ্চুরিতে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চালকের আসনে ভারত। প্রথম দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ২৭২ রান।

 

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে টস জিতে আগে ব্যাট করতে শুরুটা ভালোই করে ভারতীয় দুই ওপেনার। উদ্বোধনী জুটিতেই ভারতকে শক্ত ভিত গড়ে দেন রাহুল ও মায়াঙ্ক। তারা গড়েন ১১৭ রানের জুটি। কাগিসো রাবাডা, লুঙ্গি এনগিডিদের ওপেনিং স্পেল খুব সাবধানে সামলে নেন ভারতীয় ব্যাটাররা। ব্যক্তিগত ৬০ রানে এনগিডির বলে এলবিডব্লিউ হয়ে সাজ ফিরেন মায়াঙ্ক।

 

মায়াঙ্কের বিদায়ের পরের বলেই চেতেশ্বর পূজারাকে আউট করে গোল্ডেন ডাকের স্বাদ দেন লুঙ্গি। সেই জোড়া ধাক্কা ভারত সামলে নেয় রাহুল ও বিরাট কোহলির ব্যাটে। ধৈর্যশীল ব্যাটিংয়ে রাহুল ফিফটি স্পর্শ করেন ১২৭ বলে। কোহলি থিতু হয়ে যান বেশ অনায়াসেই। জমে ওঠে আরেকটি জুটি।

 

কোহলির সঙ্গে ৮২ রানের পার্টনারশিপ করেন রাহুল। এরপর ব্যক্তিগত ৩৫ রানে আউট হন বিরাট। ১৯৯ রানে তৃতীয় উইকেট পড়ে ভারতের। এরপর রাহানের সঙ্গে পার্টনারশিপ গড়েন রাহুল। রাহানের সঙ্গে জুটি বেঁধে সেঞ্চুরির দিকে এগিয়ে যান রাহুল। তারপর ৯৯ থেকে চার মেরে শতরান পূরণ করেন লোকেশ রাহুল।

 

এরপর দিনের বাকি সময় নিরাপদে কাটিয়ে দেন দুইজন। ৮ চারে ৮১ বলে ৪০ রানে অপরাজিত রইলেন রাহানে। লোকেশ রাহুল অপরাজিত রইলেন ২৪৮ বলে ১২২ রান করে। তার ব্যাট থেকে আসে ১৭টি চার ও একটি ছয়। অন্যদিকে প্রোটিয়াদের হয়ে ৩টি উইকেট শিকার করেন লুঙ্গি এনগিডি।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৯০ ওভারে ২৭২/৩ (রাহুল ১২২*, মায়াঙ্ক ৬০, পুজারা ০, কোহলি ৩৫, রাহানে ৪০*; এনগিডি ৩/৪৫)

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy