খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

অপরাজেয় নিউজিলান্ডের আরেকটি সহজ জয়

চেন্নাইয়ের এম এ চিদাম্বরাম স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। শুরুটা ভালোভাবেই করে কিউইরা। দুই ওপেনার ডেভন কনওয়ে এবং উইল ইয়াং ভালোভাবেই আগাতে থাকেন। কনওয়ের বিদায়ের পর রাচিন রবীন্দ্রকে সাথে নিয়ে এগোচ্ছিলেন ইয়াং সাবলীল ব্যাটিংয়ে দারুণ এক ফিফটি তুলে নেন তিনি।

তিনে নেমে ইয়াংয়ের সাথে বেশ ভালো জুটি গড়েন রাচিন রবীন্দ্র। তারা দুজনে মিলে যোগ করেন ৭৯ রানে। আজমতউল্লাহ ওমরজাইয়ের লেংথ ডেলিভারিতে ক্রস ব্যাটে খেলতে গিয়ে বোল্ড হয়েছেন ৩২ রান করা রাচিন। হাফ সেঞ্চুরির পর ফিরেছেন ইয়াংও।

এদিকে দ্রুত বিদায় নিয়েছেন ড্যারিল মিচেল। ৯ বলের ব্যবধানে ৩ উইকেট হারানোর পর নিউজিল্যান্ডকে টেনে নিয়ে গেছেন লাথাম ও ফিলিপস। তারা দুজনে হাফ সেঞ্চুরি করার সঙ্গে গড়েছেন ১৪৪ রানের জুটি।

আফগানিস্তানের বিপক্ষে বল হাতে আগুনই ঝরিয়েছেন কিউই পেসাররা। লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্টদের দাপুটে বোলিং দাঁড়াতেই দেয়নি আফগানদের।

ব্যাটিং অর্ডারের দুই ভরসা রহমানউল্লাহ গুরবাজ এবং ইব্রাহিম জাদরান দুজনেই ফিরে গিয়েছেন পাওয়ারপ্লের আগে। হেনরির শিকার গুরবাজ আর জাদরানকে ফিরিয়েছেন বোল্ট।

৯৭ রানে ৪ আর ১০৭ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে আফগানরা। সেখান থেকে আর লড়াইয়ে ফিরতে পারেনি। ৩৪.৪ ওভারে ১৩৯ রানে অলআউট হয় হাসমতউল্লাহর দল।

আফগানিস্তানকে ১৪৯ রানের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে নিউজিল্যান্ড। টানা চার ম্যাচ জিতেছে তারা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy