খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজেও হার বাংলাদেশের

0

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ যেন নিজেদের হারিয়ে খুঁজছে। টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারের পর এবার প্রিয় ফরম্যাট ওয়ানডে সিরিজও হাতছাড়া হয়েছে টাইগারদের। তিন ম্যাচ সিরিজের টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিল স্বাগতিক জিম্বাবুয়ে।

রোববার হারারে স্পোর্টস গ্রাউন্ডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অধিনায়ক রাজিস চাকাভা এবং সিকান্দার রাজার টানা দুই সেঞ্চুরিতে ১৫ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় তুলে নিল জিম্বাবুয়ে।

রাজা ও চাকাভা দুজনের ২০১ রানের জুটিতে বাংলাদেশের ছুড়ে দেয়া ২৯১ রানের লক্ষ্যটা সহজেই টপকে যায় জিম্বাবুয়ে। ৪৯ রানে ৪ উইকেট পতনের পরও এমন দাপুটে, অবিশ্বাস্য, অভাবনীয় জয়!

বল হাতে তিন উইকেট এবং ব্যাট হাতে ১১৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সিকান্দার রাজা। চাকাভা খেলেন ৭৫ বলে ১০২ রানে ইনিংস। শেষদিকে টনি মুনিয়ঙ্গা ১৬ বলে ৩০ রানের ঝড়ো ইনিংসে জয় পায় স্বাগতিকরা ।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারীত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯০ রান তোলে বাংলাদেশ। দলের পক্ষে ওপেনার তামিম ৫০ ও মাহদুদউল্লাহ রিয়াদ করেন সর্বোচ্চ ৮০ রান। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৮৩ বলে ৩টি চার আর ৩টি ছক্কায় এই রান করেন রিয়াদ। জিম্বাবুয়ের হয়ে ৫৬ রানে ৩ উইকেট নেন সিকান্দার রাজা।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy