খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

বিদায়ের সুর ইয়ন মরগানের!

0

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় বলতে যাচ্ছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মরগান। সাম্প্রতিক ফর্ম, ফিটনেস সমস্যা এবং ভবিষ্যতের কথা মাথায় রেখে তিনি এই সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলে জানা যায়; আন্তর্জাতিক গণমাধ্যম গার্ডিয়ান এর সূত্রে।

গার্ডিয়ানের মতে, ৩৫ বছর বয়সী ইয়ন মরগান চলতি বছরটিতে ফর্ম এবং ফিটনেস সমস্যার সাথে রীতিমত লড়াই করছেন। যার প্রমাণ; সম্প্রতি নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজে দু’টিতে কোন রানই করতে পারেননি।

পত্রিকাটি আরো বলছে, এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মরগান তার ভবিষ্যত নিয়ে চিন্তা ভাবনা করছেন। মরগানের এই সমর্থনে নাকি সাই দিয়েছেন ম্যাথিউ মট, ইংল্যান্ডের পুরুষ দলের ডিরেক্টর রব কি। কিন্তু তিনি সাদা বলের দুটি ফরম্যাটে গত ২৮টি আন্তর্জাতিক ইনিংস থেকে মাত্র দুটি অর্ধশতক পেয়েছেন।

২০১৫ সালে অস্ট্রেলিয়া বিশ্বকাপের সময় অ্যালিস্টার কুকের কাছ থেকে দায়িত্বভার পাওয়া মরগান ২০১৯ সালে ঘরের মাঠ লর্ডসে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপ জিতিয়েছেন। তার বিদায়ে ইংলিশদের পরবর্তী নেতা হতে যাচ্ছেন কে? এমন প্রশ্নেরও দরকষাকষি চলছে বেশ। তালিকায় আছেন সাম্প্রতিক সময়ে টেস্টকে নতুন রঙ দেয়া জনি বেয়ারেস্টোর নাম। আছেন মঈন আলীও।

ইয়ন মরগান ইংল্যান্ডের হয়ে ২৪৮ ওয়ানডেতে রান করেছেন ৭৭০১। যাতে ছিল ১৪ সেঞ্চুরি। ১১৫ টি টি-টোয়েন্টিতে তার রান ২৪৫৮ এবং ১৬ টেস্টে ৭০০ রান তার। যাতে সেঞ্চুরি ৩ টি।

 

এন স্পোর্টস/ ক্রিকেট

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy