খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

বাংলাদেশকে টপকে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

0

ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কা দলের সহকারী কোচ নাভিদ নেওয়াজ জানিয়েছিলেন, চতুুর্থ দিন অন্তত এক সেশন ভালোভাবে ব্যাট করতে চায় তারা। নিতে চায় লিড। ঠিকই লক্ষ্য পূরণ করেছে লঙ্কানরা। ম্যাথুউস ও চান্দিমালের জুটিতে ভর করে লিড নিয়ে মধ্যাহ্নবিরতিতে লঙ্কানরা। বাংলাদেশের প্রথম ইনিংসের করা রান টপকে ৪ রানের লিড করুণারত্নে ব্রিগেডের।

মিরপুর টেস্টে ১ম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৩৬৫ রান। অন্যদিকে মাত্র ৫ উইকেট হারিয়ে ১২৮ ওভারে এ লক্ষ্যে পৌঁছায় শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলা ম্যাথিউস সেঞ্চুরি থেকে আর মাত্র ৭ রান দূরে রয়েছেন। আর দিনেশ চান্দিমাল ১১৮ বলে হাফ সেঞ্চুরি করেছেন। এটি তার ২২তম হাফ সেঞ্চুরির রেকর্ড।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশি বোলার সাকিব আল হাসান ৩ উইকেট নিয়েছেন। আর এবাদত হোসাইন ২ উইকেট।

টেস্টের তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ২৮২ রান। ৮৩ রানে পিছিয়ে থেকে আজ (বৃহস্পতিবার) টেস্টের চতুর্থ দিন শুরু করে শ্রীলঙ্কা। দিনের প্রথম সেশনেই এই রান টপকে গেল শ্রীলঙ্কা।

এর আগে টেস্টের দ্বিতীয় দিন মুশফিকুর রহিমের লড়াইয়ের পর প্রথম ইনিংসে ৩৬৫ রানে থেমেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ রান করা মুশফিক খেলেছেন ১৭৫ রানের ইনিংস। এ ছাড়া লিটন খেলেছেন ১৪১ রানের ইনিংস।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy