খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪

ভালোই জবাব দিচ্ছে শ্রীলঙ্কা

0

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের বৃষ্টিময় তৃতীয় দিন পার করল বাংলাদেশ। এদিন খেলা হয়েছে মাত্র ৫১ ওভার। টাইগারদের চেয়ে এখনো ৮৩ রানে পিছিয়ে লঙ্কানরা। হাতে আরও ৫ উইকেট। দিনশেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ২৮২ রান। ৫৮ রানে অপরাজিত আছেন ম্যাথুউস। এবং ১০ রানে দিনেশ চান্দিমাল।

বুধবার ২২২ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শুরু করা লঙ্কানরা দিনের শুরুতে হারায় কাসুন রাজিথাকে। দিনের প্রথম ওভারের দ্বিতীয় বলে তাকে বোল্ড করেন এবাদত হোসেন।

এরপর উইকেটের একপ্রান্ত আগলে সেঞ্চুরির দিকে ব্যাট চালাতে শুরু করা দিমুথ করুনারত্নেকে ফেরান সাকিব। মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ৮০ রান।

মধ্যাহ্নভোজের আগ মুহূর্তে হানা দেয় বেরসিক বৃষ্টি। খেলা বন্ধ থাকে প্রায় ৪ ঘন্টা।বৃষ্টিতে ধুয়ে যায় পুরো দ্বিতীয় সেশনের খেলাও। বিকাল ৪টায় শুরু হয় তৃতীয় সেশন।

খেলা শুরুর পর দৃঢ় হাতে রানের চাকা সচল রাখেন অ্যাঞ্জেলা ম্যাথুউস ও ধনঞ্জয়া ডি সিলভা। ১০০ রানের জুটি গড়ার পথে দুই জন তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। দলীয় ২৬৬ রানে ডি সিলভাকে বোকা বানান সাকিব আল হাসান। তার ব্যাট থেকে আসে ৫৮ রান। এরপর আর কোন উইকেট না হারিয়ে দিন পার করে লঙ্কানরা।

এর আগে মুশফিক-লিটন দাসের রেকর্ড গড়া ইনিংসে বাংলাদেশ প্রথম ইনিংস করেছে ৩৬৫ রান। মুশফিকুর রহিম দলের পক্ষে সর্বোচ্চ ১৭৫ রানের অসাধারণ ইনিংস উপহার দিয়ে অপরাজিত থাকেন। এছাড়া লিটন কুমার খেলে ১৪১ রানে ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে)
টস : বাংলাদেশ

বাংলাদেশ ১ম ইনিংস : ৩৬৫/১০ (১১৬.২ ওভার)
মুশফিক ১৭৫*, লিটন ১৪১, তাইজুল ১৫
রাজিথা ৬৪/৫, আসিথা ৯৩/৪

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ২৮২/৫ (৯৭ ওভার)
করুনারত্নে ৮০, ম্যাথিউস ৫৮, ধনঞ্জয়া ৫৮, ওশাদা ৫৭
সাকিব ৫৯/৩, এবাদত ৭৮/২

৮৩ রানে পিছিয়ে শ্রীলঙ্কা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy