খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২২শে জুলাই ২০২৪

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে পাঁচ হাজার রান মুশফিকের

0

চতুর্থ দিনে নামার আগে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টেস্ট ফরম্যাটে মুশফিকের পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে অপেক্ষা ছিল মাত্র ১৫ রান। অবশেষে ১২২ তম ওভারে এসে সেই মাহেন্দ্রক্ষণ ধরা দিল মুশফিকুর রহিমকে। আসিথা ফার্নান্দোর বলে বল পেছনে ঠেলে দিয়ে ২ রান নিয়ে মাইলফলকে পৌঁছে যান তিনি।

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামার আগে বাংলাদেশের পক্ষে প্রথম পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করার দৌড়ে ছিলেন মুশফিক ও তামিম। মুশির প্রয়োজন ছিল ৬৮ রান। অপরদিকে তামিমকে করতে হতো ১৫২।

তবে পেশিতে টানা পড়ায় ১৯ রান আগে অপরাজিত ১৩৩ রানের ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হন তামিম ইকবাল খান। ফলে পাঁচে নামা মুশফিকের সামনে তামিমকে টপকে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে মাইলফলকটি স্পর্শ তৈরী হয় এবং সেটিই নিজের করে নিলেন মি. এম আর ফিফটিন।

২০০৫ সালে ১৮ বছর বয়সে ইংল্যান্ডের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হয় মুশফিকের। এরপর টানা ১৭ বছর ধরে বাংলাদেশের জয়, পরাজয় কিংবা রেকর্ডের সঙ্গী এই উইকেটকিপার ব্যাটার। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ম্যাচসহ ক্যারিয়ারে ৮১ ম্যাচে মিস্টার ডিপেন্ডেবলের রান সংখ্যা পাঁচহাজার পেরোল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy