খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২২শে জুলাই ২০২৪

বিশ্বকাপের সেমিফাইনালে ‘নিষিদ্ধ ইনজেকশন’ নিয়ে খেলেছিলেন রিজওয়ান

0

গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে হাসপাতালে ভর্তি ছিলেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।
বুকের ব্যাথায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা নিয়েছিলেন তিনি। সেমিফাইনালের ম্যাচের জন্য দ্রুত সেরে ওঠায় নিষিদ্ধ ইনজেকশন নিয়েছিলেন রিজওয়ান।

তবে কিভাবে এতো দ্রুত সুস্থ হলেন- সে সম্পর্কে এতদিন ধোঁয়াশাই ছিল। অবশেষে দীর্ঘ ছয় মাস পর জানা গেল আসল ঘটনা।পিসিবির অফিসিয়াল ইউটিউব চ্যানেলে আপলোডকৃত ভিডিওতে এ বিষয়ে রিজওয়ানের সঙ্গে কথা বলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিকিৎসক নাজিব সোমরো। তিনিই নিষিদ্ধ ইনজেকশনের কথা নিশ্চিত করেছেন।

রিজওয়ানের সঙ্গে দেয়া সাক্ষাতকারের এক পর্যায়ে সোমরো বলেন, ‘তুমি শ্বাস নিতে পারছিলেন না। তোমাকে সুস্থ করে তুলতে আইসিসির অনুমতি নিয়ে আমি ওই ইনজেকশন পুশ করেছিলাম। এটা সাধারণত ক্রীড়াবিদদের জন্য নিষিদ্ধ। কিন্তু কোনো বিকল্প ছিল না। ইনজেকশন দিতে আইসিসির সম্মতি নিতে হয়েছিল।’

গত ৩ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচের আগে হাসপাতালে ছিলেন রিজওয়ান। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে পরের দিন সেমিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫২ বলে ৬৭ রানের নান্দনিক ইনিংস খেলেছিলেন রিজওয়ান। তবে ঐ ম্যাচ ৫ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিলো পাকিস্তান।

সেমিফাইনাল থেকে দল বিদায় নিলেও, পুরো আসরে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন রিজওয়ান। ৬ ম্যাচে ৩ টি অর্ধশতকে ২৮১ রান করেছিলেন তিনি। টুর্নামন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রিজওয়ান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy