খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ৩রা ডিসেম্বর ২০২২

অচেনা বিরাট!

0

বিরাট কী তবে ছোট হয়ে আসছেন? সাম্প্রতিক সময়ে বিরাট কোহলির জন্য এই প্রশ্নটা করায় যায়। খারাপ সময়টা যেন কাটছেই না ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলির। কোনভাবেই হাসাতে পারছেন না নিজের ব্যাট। একটা সময় যেই ব্যাট তাকে অবলীলায় দেখাত তিন অঙ্কের রান, সেই ব্যাটই এখন বারবার পড়ছে মুখ থুবড়ে।

আড়াই বছর দূর থেকে ধরা যাক, কোভিড ১৯ আসার পর থেকে সাবেক ভারত অধিনায়ক বিরাটের ছন্দও যেন ‘লকডাউনে’ চলে গেছে। সতীর্থরা ভাবছেন, একটি ম্যাচে শতরান হলেই ফের নিজের পুরনো ফর্মে দেখা যাবে তাকে। কিন্তু সেই শতরানের অপেক্ষা করতে করতে পার করে ফেলল শতটি ম্যাচ। সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষা আর কত দীর্ঘ!

২০১৯ সালের ২২ শে নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে শেষ বার তিন অঙ্কে পৌঁছেছিলেন কোহলী। তার পর থেকে তিনি ১৭টি টেস্ট, ২১টি এক দিনের ম্যাচ, ২৫ টি ২০ ও ৩৭টি আইপিএলের ম্যাচ খেলে ফেলেছেন।
কিন্তু আর ‘সোনার হরিন’ শতকের খোঁজ মেলেনি বিরাটের ব্যাট থেকে।

মঙ্গলবার আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে প্রথম বলেই শূন্য রান করে আউট হয়েছেন কিং কোহলি। যেই ম্যাচ দিয়ে শতকের দেখা না পাওয়ার শত ম্যাচ পূর্ণ হয়েছে মি.এইটিন এর।

চলতি আইপিএলে কিং কোহলির একটু পরিসংখ্যান ঘাটা যাক না। সাত ইনিংসে ব্যাট করে মাত্র ১১৯ রান করেছেন বিরাট কোহলি। গড়টা বড্ড বেমানান। মাত্র ১৭! যার মধ্যে ৩ ইনিংসে দশের কোটা পার করতে পারেননি এই রান মেশিন। এছাড়া একটি ইনিংসে ‘গোল্ডেন ডাক’ রয়েছে তার নামে।

গেল সাত মাসে অচেনা এক বিরাটের দেখা মিলছে। নিজেকে খোলস ছেড়ে বের করতে ছেড়েছেন ভারতের টি ২০, টেস্টের নেতৃত্ব, সঙ্গে বেঙ্গালুরুর নেতৃত্বের দায়িত্বও। হারিয়েছেন ভারতের ওয়ানডে অধিনায়কত্ব । তবুও যদি মেলে একটি সেঞ্চুরির দেখা!
এখন দেখার পালা কবে শেষ হয় বিরাটের এই ব্যাড প্যাচ। সে দিকেই যে তাকিয়ে তাঁর ভক্ত সমর্থকরা।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy