খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কায়ই হবে এশিয়া কাপ, দাবি এসএলসির

0

চলতি বছরের আগষ্ট-সেপ্টেম্বরে মাঝামাঝি সময়ে শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, দেশটির চরম অর্থনৈতিক সংকটের কারণে তা নিয়ে তৈরি হয় সংশয়। তবে এবার সব প্রতিবন্ধকতাকে দূরে ঠেলে আসন্ন এশিয়া কাপের ১৫তম শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে এমণটাই দাবি করছেন দেশটির ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা।

১৯৪৮ সালে স্বাধীনতার পর সবচেয়ে কঠিন সংকটের মুখে পড়েছে শ্রীলংকা। ভয়াবহ মুদ্রাস্ফীতি, জ্বালানি সংকট, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের ঘাটতি ও আকাশ-ছোঁয়া দাম, দীর্ঘ সময় ধরে লোডশেডিং সমস্যায় বিধ্বস্ত লংকানরা। অর্থাৎ অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে বিধ্বস্ত দ্বীপ রাষ্ট্রটি।

এমণ পরিস্থিতিতে এ বছরের এশিয়া কাপ আয়োজনে ব্যর্থ হতে পারে এসএলসি। এজন্য এসিসি থেকে একটি আল্টিমেটামও পেয়েছে এসএলসি। ২৭ জুলাইয়ের মধ্যে জানিয়ে দিতে হবে আদৌ এশিয়া কাপ আয়োজন করতে পারবে কি-না এসএলসি।

তবে যত সমস্যাই থাকুক না কেন, আগামী এশিয়া কাপ শ্রীলঙ্কার মাটিতেই হবে শ্রীলঙ্কান সংবাদমাধ্যমকে এমণটাই বলেন এসএলসির সচিব মোহন ডি সিলভা।

তিনি আরো বলেন, ‘এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সহায়তা (এসিসি) নিয়ে এশিয়া কাপ আয়োজনের ব্যাপার খুবই আশাবাদী আমরা। কেউ এটি নিয়ে ভিন্ন কিছু ভাবছে না। আসরটি অন্যত্রে সরে যাওয়ার কোনো সুযোগ নেই।’

আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। এটি চুড়ান্ত বলে জানিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত তা মাঠে গড়াবে কি না, সেটাই এখন দেখার।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy