খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪

কাতার বিশ্বকাপের ভলান্টিয়ার হতে পারেন আপনিও!

0

মাস কয়েক বাদে চলতি বছরের নভেম্বরে কাতারে শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপের জমজমাট আসর। আসন্ন এই আসরকে কেন্দ্র করে প্রায় ১২ লাখ ফুটবলপ্রেমী কাতারে পাড়ি জমাবে বিশ্বকাপ উপভোগের জন্য।

জমজমাট বিশ্বকাপ আয়োজনকে সামনে রেখে প্রায় ২০ হাজার ভলান্টিয়ার নিয়োগ দিচ্ছে ফিফা। যারা কাজ করবে ৪৫টি গুরুত্বপূর্ণ জায়গায়। যেগুলো অফিসিয়াল এবং নন অফিসিয়াল। যেমন- স্টেডিয়াম, ট্রেনিং সাইট, বিমানবন্দর, ফান জোন, হোটেল এবং গণ যোগাযোগের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে।

চাইলে হতে পারেন কাতার বিশ্বকাপের ভলান্টিয়ার। তবে এর জন্য বেশি কিছু করতে হবে না আপনাকে। ১ অক্টোবর ২০২২ এর মধ্যে বয়সটা হতে হবে ১৮ বছরের বেশি এবং অনর্গল ইংরেজিতে কথা বলতে জানতে হবে। কিছু যদি আরবী বলতে পারেন কেউ, তাহলে সেটা বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে। এটুকু যোগ্যতা থাকলেই যে কেউ আবেদন করতে পারবেন, বিশ্বের যে কোনো দেশ থেকেই।

২০২২ কাতার বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর। তবে কিছু কিছু ভলান্টিয়ারের কার্যক্রম শুরু হয়ে যাবে ১ অক্টোবর থেকে।

আগ্রহী প্রার্থীরা অনলাইনে (https://volunteer.fifa.com/login) আবেদন করতে পারবেন। এখানে অ্যাকাউন্ট তৈরি করে প্রদত্ত সব শর্ত পূরণ করেই তবে সাবমিট করতে হবে। এরপর অপেক্ষায় থাকতে হবে ফিফা থেকে একটি কল পাওয়ার আশায়। আবেদনকারীদের মধ্য থেকে ফিফা এবং কাতার বিশ্বকাপ আয়োজকদের নিয়মানুসারে নির্বাচন করা হবে ভলান্টিয়ারদের।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy