খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৮শে অক্টোবর ২০২৪

দ.আফ্রিকাকে হারিয়ে ঐতিহাসিক সিরিজ জয় বাংলাদেশের

0

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ঐতিহাসিক সিরিজ জয় করেছে টাইগাররা। এদিন সিরিজের তৃতীয় ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে ৯ উইকেটের বিশাল জয় পায় তামিম ইকবালের দল।

বুধবার সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে টাইগারদের বোলিং তোপের মুখে মাত্র ১৫৪ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দল ৯ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায়।ক্যারিয়ারে দ্বিতীয়বার ৫ উইকেট শিকার করেন তাসকিন আহমেদ।

তাসকিনের অগ্নিঝরা বোলিংয়ের দিনে সাকিব শিকার করেন জোড়া উইকেট।প্রোটিয়াদের পক্ষে জানেমান মালান ৩৯, কেশব মহারাজ ২৮, ডোয়াইন প্রিটোরিয়াস ২০ ও ডেভিড মিলার ১৬ রান করেন।

১৫৫ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে অনবদ্য ব্যাটিং করে ১২৫ বলে ১২৭ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান লিটন দাস ও তামিম ইকবাল।

দলের জয় থেকে মাত্র ২৮ রান দূরে থাকতে   ৪৮ রান করে বিদায় নেন লিটন দাস। এরপর সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তামিম ইকবাল। দলের জয়ে ৮২ বলে ১৪টি চারের সাহায্যে অপরাজিত ৮৭ রান করেন তামিম। আর সাকিব করেন অপরাজিত ১৮ রান।

সিরিজ ও ম্যাচ সেরা হন তাসকিন আহমেদ। আগামী ৩১ মার্চ ও ৮ এপ্রিল দুটি টেস্ট খেলে দেশে ফেরত আসবে টাইগাররা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy