খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জেতা হলোনা বাংলাদেশের

0

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১ম ম্যাচে আফগানিস্তানের সাথে দাপুটে জয় পেলেও সিরিজের শেষ ম্যাচে আফগানদের কাছে মুখ থুবড়ে পড়লো বাংলাদেশ দল। ব্যাটিং-ফিল্ডিংয়ে নিদারুণ ব্যর্থতায় আফগানিস্তানের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হারলো টাইগাররা।

আগে ব্যাট করতে নেমে আফগান পেসারদের বোলিং তোপে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১১৫ রানের সংগ্রহ করে মাহমুদউল্লাহ রিয়াদের দল। জবাবে ১৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১২১ রান করে লক্ষ্যে পৌঁছে যায় আফগানরা।

মিরপুরে টসে জিতে আগে ব্যাট করতে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ দল। প্রথম ম্যাচের মত এদিনেও ব্যর্থ দুই টাইগার ওপেনার মুনিম শাহরিয়ার ও নাঈম শেখ। এদিকে গেল ম্যাচে ব্যাট হাতে বাংলাদেশের জয়ের নায়ক লিটন দাসও ফিরেন মাত্র ১৩ রান করে।

লিটনের বিদায়ের পর সাকিবও সাজ ঘরে ফিরলে ৯.৩ ওভারে দলীয় ৪৫ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। এরপর পঞ্চম উইকেটে মুশফিক-মাহমুদউল্লাহ মিলে দলের হাল ধরতে চেষ্টা চালালেও, শেষ ভরসা হয়নি টাইগারদের। দলীয় ৮৮ রানে ১৪ বলে ২১ রান করে সাজ ঘরে ফিরেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করে মুশফিকুর রহিমও আউট হয়ে গেলে এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেটে ১১৫ রানে থামে বাংলাদেশ দল। আফগানদের হয়ে ৩টি করে উইকেট নেন ফারুকি ও আজমতউল্লাহ।

জবাবে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরতে পারতেন জাজাই। আগের ম্যাচের নায়ক নাসুম আহমেদের করা ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই হাওয়ায় ভাসিয়ে দিয়েছিলেন এ বাঁহাতি ওপেনার।

কিন্তু নিজের বলে নিজেই হজরতুল্লাহ জাজাইয়ের দেওয়া অতি সহজ ক্যাচ ছাড়েন নাসুম আহমেদ। এরপর দ্বিতীয় ওভারের প্রথম বলেই মেহেদির আবেদনে সাড়া দিয়েছিলেন আম্পায়ার। তবে রিভিউ নিয়ে বেঁচে যান রহমানুল্লাহ। এক বল পরেই মাহমুদউল্লাহর অসাধারণ ক্যাচে ৩ রানে ফেরেন এই ওপেনার।

এরপর একাধিক সুযোগ পেয়ে দলকে টেনে তোলেন জাজাই আর ঘানি। দ্বিতীয় উইকেটে দুই জন গড়েন ৯৯ রানের জুটি। এই জুটিতেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ দল।

ইনিংসের ১৫তম ওভারে সাকিবকে জোড়া ছক্কা হাঁকিয়ে নিজের অর্ধশতকের কোটা পূর্ণ্য করেন জাজাই। তবে এরপরের ওভারে বল হাতে নিয়েই ৪৭ রান করা গনিকে ফেরান মাহমুদউল্লাহ। শেষপযর্ন্ত হজরতুল্লাহ জাজাইয়ের অপরাজিত ৫৯ রানে ৮ উইকেটের বড় জয় পায় আফগানিস্তান। এ জয়ে ১-১ সমতায় সিরিজ শেষ করে দুই দল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy