খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৬শে অক্টোবর ২০২৪

হ্যাটট্রিক জয়ে শীর্ষে কুমিল্লা

0

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে ৫২ রানের বড় ব্যবধানে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আগে ব্যাট করে ডু প্লেসিস-ডেলপোর্টের ব্যাটিং ঝড়ে ১৮৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ইমরুল কায়েস এর দল। জবাবে রান তাড়া করতে নেমে উইল জ্যাকসের একার লড়াইয়ে ১৩১ রানে থামে চট্টগ্রামের ইনিংস। 

 

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে কুমিল্লার মাত্র ৪ রানেই সাজ ঘর ফিরে ওপেনার মাহমুদুল হাসান জয়। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ইনিংসের গতিপথ ঠিক করে দেন লিটন দাস ও ফাফ ডু প্লেসি। এ দুজন মিলে ৫৫ বলে যোগ করেন ৮০ রান।

 

চলতি বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা লিটন আউট হন ৪৭ রানে। এরপর ব্যাট করতে নামা ইমরুল কায়েস তেমন সুবিধা করতে না পারলেও শেষদিকে দুই প্রোটিয়া ফাফ ডু-প্লেসি ও ক্যামেরুন ডেলপোর্ট মিলে গড়েন অবিচ্ছিন্ন ৯৭ রানের জুটি। ডু- প্লেসিস এর অপরাজিত ৮৩ ও ডেলপোর্টের ২৩ বলে ৫১ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ওভার শেষে ৩ উইকেট ১৮৩ রানে থামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংস।

 

জবাবে রান তাড়া করতে নেমে পাওয়ার প্লেতেই তিন উইকেট হারায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ৪ রান করে করেন কেনার লুইস এবং আফিফ হোসেন। আর ৫ রানে আউট হন সাব্বির রহমান। এরপর স্রোতের বিপরীতে দাঁড়িয়ে সতীর্থদের আসা-যাওয়ার মিছিলে উইকেটে থিতু হয়ে থাকেন উইল জ্যাকস। একাই দলকে টানে প্রায় ১৬ ওভার পর্যন্ত।

 

৪২ বলে ৬৯ রান করে জ্যাকস আউট হয়ে গেলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে পড়ে চ্যালেঞ্জার্সরা। ১৭.৩ ওভারেই অলআউট হয়ে ১৩১ থামে বন্দরনগরী দলটি। কুমিল্লার হয়ে একাই তিন উইকেট শিকার করেন নাহিদুল ইসলাম। এছাড়া ২টি করে উইকেট নেন মোস্তাফিজুর,তানভির ও শহীদুল ইসলাম।

 

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy