খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪

রোমাঞ্চকর লড়াইয়ে হেরে হোয়াইটওয়াশের লজ্জা পেল ভারত

0

টেস্টের পর এবার ওয়ানডে সিরিজও দক্ষিণ আফ্রিকার কাছে হারলো ভারত। রুদ্ধশ্বাস ম্যাচে তৃতীয় ওয়ানডেতে ভারতকে ৪ রানে হারিয়ে হোয়াইটওয়াশ করল প্রোটিয়ারা। 

রবিবার কেপটাউনে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। আগের ম্যাচে প্রায় শতরানের দোরগোড়ায় পৌঁছে যাওয়া জানেমন মালান ১ রানে সাজঘরে ফিরার পরপরই তেম্বা বাভুমাও আউট হয়ে যান মাত্র ৮ রানে। এদিকে টপ অর্ডাররা যাওয়া-আসায় ব্যস্ত থাকলেও একপ্রান্ত আগলে রেখে দায়িত্বশীল ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচে ফেরানোর চেষ্টা চালাতে থাকে কুইন্টন ডি কক।

তৃতীয় উইকেটে এডেন মার্করামের সাথে ব্যর্থ হলেও চতুর্থ উইকেটে রাসি ভন ডার ডুসেনকে নিয়ে গড়েন ১৪৪ রানের পার্টনারশিপ। একইসঙ্গে তুলে নেন নিজের ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি। ডি ককের ম্যাচ সেরা ১২৪, ডার ডুসেনের ৫২ ও শেষ দিকে মিলারের ৩৯ রানের উপর ভর করে ইনিংসের ১ বল বাকি থাকতে অলআউট হয়ে প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় ২৮৭ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক লোকেশ রাহুল সাজঘরে ফিরলেও দ্বিতীয় উইকেটে ৯৮ রান যোগ করেন বিরাট কোহলি ও শিখর ধাওয়ান। ৭৩ বলে ৬১ রান করে ধাওয়ান ও ৮৪ বলে ৬৫ রান করে কোহলি বিদায় নিলে আবারও খেই হারিয়ে ফেলে ভারত।

তবে শেষ দিকে দিপক চাহারের ব্যাটিং তাণ্ডবে জয়ের দুয়ারে চলে যায় ভারত।  জয়ের জন্য শেষ দিকে ১৮ বলে প্রয়োজন ছিল মাত্র ১০ রান।

৪৮তম ওভারে বোলিংয়ে এসেই ব্যাটিং তান্ডব চালিয়ে যাওয়া দিপক চাহারকে আউট করেন লুঙ্গি এনগিডি। ৩৪ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৫৪ রান করে ফেরেন দিপক চাহার। শেষ ওভারে ১ উইকেট হাতে রেখে ভারতের প্রয়োজন ছিল ৬ রান। ১ রান নিতেই ভারত গুটিয়ে যায় ২৮৩ রানে, ৪ বল বাকি থাকতে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy