খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২০শে জুলাই ২০২৪

খাজার রাজত্বে বড় লিড অস্ট্রেলিয়ার

0

অ্যাশেজের সিডনিতে পিংক টেস্টে দারুণ এক প্রত্যাবর্তনের গল্প লিখে চলছেন উসমান খাজা। দুই ইনিংসেই সেঞ্চুরি হাঁকিয়ে বড় সংগ্রহ এনে দিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়াকে। অজিরা দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৬৫ রান তুলে ইনিংস ঘোষণা করে। বিনা উইকেটে ৩০ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড।

৭ উইকেটে ২৫৮ রান নিয়ে চতুর্থ দিন শুরু করা ইংল্যান্ড ২৯৪ তুলে প্রথম ইনিংস শেষ করে। আগের দিনে ১০৩ রানে অপরাজিত জনি বেয়ারস্টো নিজের নামের পাশে এদিন মাত্র ১০ রান যোগ করেন। লোয়ার অর্ডারের কেউ তাকে সঙ্গ দিতে না পারায় তিনশ রান থেকে ৬ রান দূরে থাকতেই থামে ইংল্যান্ডের ইনিংস।

প্রথম ইনিংসে ৪১৬ রান করা অস্ট্রেলিয়া ১২২ রানের লিড নিয়ে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামে। তবে ৮৬ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছিল স্বাগতিকরাও।

সেখান থেকে খাজা আর ক্যামেরুন গ্রিনের ১৭৯ রানের বিশাল জুটি ম্যাচে রাজত্ব ফিরিয়ে আনে। টানা দুই ইনিংসেই সেঞ্চুরি করে আড়াই বছর দলের বাইরে রাখার শোধ নিচ্ছে উসমান খাজা। প্রথম ইনিংসে ১৩৭ রানের পর এবার অপরাজিত ১০১ রানের ইনিংস। ৬ উইকেটে ২৬৫ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

৩৮৮ রানের লক্ষে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড বিনা উইকেটে ৩০ রানে দিন শেষ করে। অপরাজিত আছেন দুই ওপেনার হাসিব হামিদ ও ক্রাউলি।

সংক্ষিপ্ত স্কোরবোর্ড : ৪র্থ দিন
টস: অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৪১৬/৮ ডি. (৭০ ওভার)
খাজা ১৩৭, স্মিথ ৬৭
ব্রড ১০১/৫, রুট ৩৬/১

ইংল্যান্ড ১ম ইনিংস : ২৯৪/১০ (৭৯.১ ওভার)
বেয়ারস্টো ১১৩, স্টোকস ৬৬,
বোল্যান্ড ৩৬/৪, কামিন্স ৬৮/২

অস্ট্রেলিয়া ২য় ইনিংস : ২৬৫/৬ ডি. ( ৬৮.৫ ওভার)
খাজা ১০১*, গ্রীন ৭৪, লাবুশানে ২৯ ; লিচ ৮৪/৪, ওড ৬৫/২

ইংল্যান্ড ২য় ইনিংস: ৩০/০ ( ১১ ওভার)
ক্রাউলি ২২ *, হামিদ ৮* ; স্টার্ক ১০/০, বোল্যান্ড ৫/০

ইংল্যান্ডের লক্ষ্য ৩৫৮ রান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy