খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪

আবারো বিসিবি সভাপতি হতে যাচ্ছেন পাপন?

0

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে জিতেছেন হ্যাভিওয়েট সব প্রার্থী। যেখানে মোট ২৫জন পরিচালক আগামী চার বছরের জন্য বিসিবির নেতৃত্ব দেবেন। এর মধ্যে ২৩ পদে নির্বাচন হলেও বাকি দুই পদের জন্য জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত হন দুজন। এরা হলেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস।

এছাড়া মনোনয়নপত্র তুলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সাতজন।
চট্টগ্রাম বিভাগ থেকে বর্তমান পরিচালক আ জ ম নাছির উদ্দীন এবং আকরাম খানের বিপক্ষে আর কেউ মনোনয়ন পত্র না তোলায়, ক্যাটাগরি-১ থেকে বিভাগীয় শহরগুলোর প্রতিনিধি হিসেবে আগামী চার বছর বোর্ডের পরিচালনা পরিষদে থাকবেন তারা।
এছাড়াও আরো চার বিভাগ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হয়েছেন খুলনা বিভাগ থেকে শেখ সোহেল, কাজী ইনাম, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, বরিশালের আলমগীর খান আলো আর রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম।

নির্বাচনে বিসিবির পরিচালক পদে ক্যাটাগরি -১ এ ঢাকা বিভাগে নির্বাচিত হয়েছেন নাইমুর রহমান দুর্জয় এবং তানভীর আহমেদ টিটু। অন্যদিকে রাজশাহী বিভাগে খালিদ মাহমুদ পাইলটকে ২-৭ ভোটে হারিয়ে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম স্বপন।

অন্যদিকে সাদামাটা বিসিবি নির্বাচনে কিছুটা লড়াইয়ের আভাস দেখা যায় ক্লাব ক্যাটাগরিতে। ১২ পরিচালক পদের জন্য এই ক্যাটাগরিতে লড়াই করেন ১৬ জন কাউন্সিলর।
ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে এবারও নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। তার সঙ্গী হয়েছেন গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স, ৫৩ ভোট), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ৫১ ভোট), মাহবুব আনাম (মোহামেডান স্পোটিং ক্লাব, ৪৭ ভোট), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব, ৫১ ভোট), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ, ৪৯ ভোট), ঈসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স, ৫২ ভোট), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং,৫২ ভোট), মঞ্জুর হোসেন কাদের (ঢাকা এসেটস, ৪৯ ভোট), এবং মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি, ৪৬ ভোট), ফাহিম সিনহা (সূর্যতরুণ, ৫১ ভোট), (মিঠু, ৫০ ভোট)।

বিসিবি নির্বাচনে বিপুল ভোটেই জিতেছেন খালেদ মাহমুদ সুজন। পেয়েছেন ৩৭ ভোট। আর তার বিপরীতে নাজমুল আবেদীন ফাহিম পেয়েছেন মাত্র তিনটি ভোট।

অন্যদিকে জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক  কখালেদ মাসুদ পাইলট এর কপাল পুড়লো এ দিনে। পাইলটের প্রতিপক্ষ ছিলেন রাজশাহীর পাবনা জেলার সাইফুল আলম চৌধুরী স্বপন। ৭-২ ব্যবধানে জিতে পাবনা জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর হিসেবে তিনি তৃতীয়বারের মতো বিসিবি পরিচালক নির্বাচিত হয়েছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy