খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪

‘এ’ দলের কাছে ৪ রানে হারলো বিসিবি এইচপি ইউনিট

0

চট্টগ্রামে চার ম্যাচ সিরিজে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে বৃষ্টি আইনে ৪ রানে হেরেছে এইচপি দল। ফলে টানা তিনম্যাচ জিতে একম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিলো বাংলাদেশ ‘এ’ দল।

সকালে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃষ্টির কারণে নিদিষ্ট সময়ে ম্যাচ শুরু হওয়াতে বিলম্ব হওয়ায় ৪৪ ওভারে নির্ধারিত হয় ম্যাচটি। টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন বাংলাদেশ ‘এ’ দলের দুই ওপেনার। উদ্বোধনী জুটিতে ৬৭ রান যোগ করেন মুমিনুল হক ও সাদমান ইসলাম। গত ম্যাচে সেঞ্চুরি করা মুমিনুল হক এই ম্যাচে ৩৪ বলে ২৭ রান করে হৃদয়ের বলে ক্যাচ তুলে সাজ ঘরে ফিরেন। এদিনে রানের খাতাই খুলতে পারেনি মোহাম্মদ মিঠুন।

তবে ইমরুলের ৩৭, ইয়াসির ২০ ও মোসাদ্দেক হোসেন ২০ রানের ওপর ভর করে নির্ধারিত ৪৪ ওভারে ৯ উইকেট হারিয়ে ‘এ’ দলের স্কোর থামে ২২২ রানে। অন্যদিকে এইচপির হয়ে চার উইকেট শিকার করে হাসান মুরাদ।

২২৩ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় এইচপি ইউনিট। ইনিংসের প্রথম বলে মোসাদ্দেক এর বলে বোল্ড হয়ে শূন্য রানে মাঠ ছাড়েন মুনিম শাহরিয়ার। এরপর ‘এ’ দলের স্পিনারদের দাপটে দলীয় ফিফটি পেরোতেই ৭ উইকেটে হারিয়ে তোপের মুখে পড়ে হাই-পারফরম্যান্স ইউনিট। কিন্তু এরপর দুর্দান্ত এক ইনিংস খেলে জয়ের আশা টিকিয়ে রাখেন এইচপি দলের অধিনায়ক তৌহিদ হৃদয়। অষ্টম উইকেট জুটিতে রেজাউলকে নিয়ে ১০১ রান যোগ করে পুরো ম্যাচের হিসেব পাল্টে দেন তিনি। কিন্তু জয়ের শেষ প্রান্তে গিয়েও থামতে হয় এইচপি ইউনিটকে। ৩৩ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৯ করে হাই-পারফরম্যান্স ইউনিট।

৪ চার ও ৩ ছক্কায় ৭৯ বলে ৯৩ করে অপরাজিত থাকেন অধিনায়ক তৌহিদ হৃদয়। অন্যদিকে ‘এ’ দলের হয়ে তিনটি করে উইকেট নেন মোসাদ্দেক ও রাকিবুল।

আগামী চৌঠা অক্টোবর সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুইদল।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ‘এ’ দল-  ৪৪ ওভারে ২২২/৯ (সাদমান ৪৭, ইমরুল ৩৭, মুমিনুল ২৭, ইয়াসির ২০, মোসাদ্দেক ২০;
মুরাদ ৪/৩০, রাজা ২/৫৫)

এইচপি দল- ৩৩ ওভারে ১৮৯/৮ (হৃদয় ৯৩*, রাজা ৩৩; মোসাদ্দেক ৩/২৫, রাকিবুল ৩/২৬)

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy