খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪

একসময় কোনো আন্তর্জাতিক শিরোপা না জেতা মেসিই এখন সর্বোচ্চ শিরোপার মালিক

বর্তমান প্রজন্মের কাছে নিঃসন্দেহে মেসি সবচেয়ে সেরা খেলোয়াড়।অনেকে তাকে বলেন গ্রেটেস্ট অফ অল টাইম।কিন্তু এই মেসিকেই কয়েকবছর আগেও বলা হতো ন্যাশনাল ফ্লপ।নিন্দুকেরা তো এই নিয়ে প্রায়শই খোঁচা দিতো।২০১৪-১৬ এই সময়ের মধ্যে তিনটি ফাইনাল হারের যন্ত্রণা পুড়িয়েছে মেসিকে।একসময় অভিমানে অবসরের ঘোষণা দেন তিনি।তবে ভক্ত সমর্থকদের চাওয়ায় আবারও ফিরেন মেসি।

২০২০ সাল পর্যন্ত আন্তর্জাতিক শিরোপা না জিতা নিয়ে মেসিকে বেশ সমালোচনা করা হতো।তবে যারা মেসিকে আন্তর্জাতিক শিরোপা জিততে না পারায় ট্রল করতো এখন হয়তো বা তারাই সবচেয়ে বেশি পুড়ছেন আক্ষেপে।২০২১ সালে কোপা আমেরিকায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে প্রথমবার আন্তর্জাতিক ট্রফি জেতার স্বাদ পায় মেসি।সেই থেকে শুরু এখন পর্যন্ত জিতেছেন মোট ৪ টি আন্তর্জাতিক শিরোপা।
২০২১ সালে ফিনালিসিমায় ইতালিকে হারায় মেসি।পরের বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ট্রফি জিতে নেয় মেসি ও আর্জেন্টিনা।২০২২সালে ফ্রান্সকে প্রথম ফিফা বিশ্বকাপ জিতে নেয় লিওনেল মেসির আর্জেন্টিনা।

 

তবে সম্প্রতি নতুন এক রেকর্ড গড়েছেন তিনি।সম্প্রতি কোপা আমেরিকার এইবারের আসরে ফাইনালে কলম্বিয়াকে হারিয়ে ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপা জিতার রেকর্ড এখন মেসির।পিছনে ফেলেছেন তারই সাবেক সতীর্থ দানি আলভেসকে।এইসময় ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে সবচেয়ে বেশি ট্রফি জিতেছে মেসি।চলুন দেখা যাক এইপর্যন্ত মেসির জেতা ট্রফির হিসাব।
বার্সার শিরোপা:১০
কোপা দেল রে:৭
কোপা:৮
চ্যাম্পিয়নস লিগ:৪
উয়েফা সুপার কাপ:৩
ক্লাব বিশ্বকাপ:৩
লিগ শিরোপা:৩
দেস চ্যাম্পিয়নসে:১(লিগ ওয়ান)
ইন্টার মায়ামি:১
অনুবর্ধ ২০ বিশ্বকাপ:১
অলিম্পিক:১
ফিফা বিশ্বকাপ:১
কোপা আমেরিকা:২
ফিনালিসিমা:১

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy