খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ১৪ই জুলাই ২০২৪

সুপার এইটে পা রাখলো ইংল্যান্ড

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নামিবিয়াকে হারিয়ে সুপার এইটে পা রাখলো গতবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সুপার এইটে যাওয়ার জন্য নামিবিয়ার বিপক্ষে জিততেই হতো জস বাটলারদের।ফলে কোনো অঘটনের জন্ম না দিয়ে নিশ্চিত ভাবেই সুপার এইটে পা রাখলো ইংল্যান্ড।

স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে ইংল্যান্ড ও নামিবিয়ার ম্যাচ শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় রাত সাড়ে ১১ টায়। তবে দফায় দফায় বৃষ্টি হওয়ায় খেলা শুরু হয় বাংলাদেশ সময় রাত দুইটা সময়। যার ফলে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ১১ ওভারে। মাঝে আবারও বৃষ্টি এলে শেষ পর্যন্ত এটিকে কমিয়ে আনা হয় ১০ ওভারে।
এমন ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় নামিবিয়া। আগে ব্যাটিং করতে ইংল্যান্ড শুরু দুই ওপেনার ফিরে যান সাজঘরে।দলীয় ১২ রান যুক্ত হতেই সাজঘরে ফিরে যান দুই ওপেনার জস বাটলার এবং ফিল সল্ট।
চতুর্থ উইকেটে জুটি বাধেন হ্যারি ব্রুক ও জনি রেরেস্টো।এই দুই ব্যাটার মিলে গড়েন ৩০ বলে ৫৬ রানের জুটি।হ্যারি ব্রুক ২০ বলে ৪৭ রানের অপরাজিত ইনিংস খেলেন।শেষের দিকে মঈন আলী ও লিভিংস্টোনের দ্রুত গতির ব্যাটিংয়ে ১২২ রান সংগ্রহ করে ব্রিটিশরা।

এমন ছোট পরিসরের ম্যাচে বৃষ্টি আইনে নামিবিয়ার লক্ষ্য ছিল ১২৬ রান। কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে কখনই জয়ের আশা জাগাতে পারেননি তারা। ইনিংসের প্রথম ৫ ওভারে কোন উইকেট না হারালেও ম্যাচ জিততে যে ধরনের ব্যাটিং করতে হতো সেটা করতে পারেননি নামিবিয়ার দুই ওপেনার। যার ফলে প্রথম ৫ ওভারে বিনা উইকেটে ৩৪ রানের বেশি তুলতে পারেনি। ফলে নিজে থেকে মাঠ ছাড়েন ডেভিন।

নামিবিয়ার এই ওপেনারের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ১৮ রান। তিন নম্বরে ডেভিড ভিসে আসতেই রানের গতি বাড়ে তাদের। ইনিংসের অষ্টম ওভারে আদিল রশিদের উপর চড়াও হন ভিসে। দুই ছক্কা ও এক চারে সেই ওভার থেকে আসে ২০ রান। যদিও ততক্ষণে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় নামিবিয়ানরা। ম্যাচের শেষ দিকে এসে ওপেনার মাইকেল ভ্যান লিনগেনকে ফেরান ক্রিস জর্ডান।

ডানহাতি এই পেসারের স্লটে পড়া ডেলিভারিতে লং অনের উপর দিয়ে উড়িয়ে মারতে গিয়ে হ্যারি ব্রুকের হাতে ক্যাচ দিয়েছেন ২৯ বলে ৩৩ রান করা লিনগেন। ম্যাচ জিততে শেষ ওভারে নামিবিয়ার প্রয়োজন ছিল ৪৬ রান। জফরা আর্চার অবশ্য ৪ রানের বেশি দেননি। সেই সঙ্গে তুলে নিয়েছেন ১২ বলে ২৭ রান করা ভিসের উইকেট। নামিবিয়া ৮৪ রানে থামলে জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের।ফলে বৃষ্টি আইনে ৪১ রানের জয় পায় ইংল্যান্ড।

গ্রুপ পর্বের অন্য ম্যাচে স্কটল্যান্ডকে ৫ উইকেটে হারায় টিম অস্ট্রেলিয়া। আগেই সুপার এইটে খেলা নিশ্চিত ছিলো অস্ট্রেলিয়ার।গ্রুপ বি থেকে ৪ ম্যাচে সমান ২জয় নিয়ে ইংল্যান্ড এবং স্কটল্যান্ডের পয়েন্ট সংখ্যা দাঁড়ায় ৪। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় সুপার এইট নিশ্চিত হয়ে যায় ব্রিটিশদের।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy