খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪

নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ

নেপালকে হারিয়ে সুপার এইটে জায়গা পাকাপোক্ত করলো টাইগাররা। সুপার এইটের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টাইগাররা।কিংস্টোন ওভালে প্রথমে ব্যাট করে টাইগাররা মাত্র ১০৬ রানেই গুটিয়ে যায়।

জয়ের জন্য ১০৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুর ধাক্কা কাটিয়ে একটা সময় পর্যন্ত ভাল জায়গায় ছিল নেপাল। শেষ চার ব্যাটার শূন্য রানে আউট হওয়ায় কাঙ্ক্ষিত সাফল্য পেল না তারা। নেপালের ইনিংসের শুরুটা অবশ্য ভাল হয়নি। ২৬ রানের মধ্যে ৫ উইকেট হারায় তারা। ওপেনার আসিফ শেখের ১৪ বলে ১৭ রান ছাড়া প্রথম পাঁচ ব্যাটারের কেউ দু’অঙ্কের রান করতে পারেননি। নেপালের ইনিংসের হাল ধরেন ছয় নম্বরে নামা কুশল মাল্লা এবং সাত নম্বরে নামা দীপেন্দ্র। কুশল করেন ৪০ বলে ২৭। ১টি করে চার এবং ছয় মারেন তিনি। দীপেন্দ্রের ব্যাট থেকে এসেছে ৩১ বলে ২৫ রানের ইনিংস। ২টি চার এবং ১টি ছক্কা মেরেছেন তিনি। এর পরের কোনও ব্যাটার আর রান করতে পারেননি। ইনিংসের শেষ তিন বলে ৩ উইকেট হারায় নেপাল। পর পর দু’বলে দু’টি উইকেট নিয়েছেন শাকিব। পরের ম্যাচের প্রথম বলে উইকেট পেলে হ্যাটট্রিক করবেন তিনি।তানজিম সাকিব অসাধারণ বোলিং নৈপুণ্য দেখান।এই বোলার শিকার করেন ৪ উইকেট। অন্যদিকে মোস্তাফিজ ৩ টি ও সাকিব আল হাসান ২টি উইকেট শিকার করেন।

এইদিন টসে হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। পাওয়ারপ্লে-তেই ৪ উইকেট হারায় তারা।বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান শাকিব আল হাসানের ১৭। তাঁর ১৭ রানের ইনিংসে রয়েছে ২টি চার। দু’অঙ্কের রান করেছেন মাহমুদুল্লা (১৩), রিশাদ হোসেন (১৩), তাসকিন আহমেদ (অপরাজিত ১২) এবং লিটন দাস (১০)। ১৯.৩ ওভারে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy