খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২১

বিদায় টেইলর

0

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন জিম্বাবুয়ের উজ্জ্বল নক্ষত্রের।গতকাল ইন্সটাগ্রাম পোস্টে নিজের অবসরের ঘোষণা দেন টেইলর।

বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে জিম্বাবুয়ের তৃতীয় ও শেষ ম্যাচটি ছিল তাঁর ক্যারিয়ারের শেষ। এমন এক ম্যাচে দেশের হয়ে দারুণ এক রেকর্ড গড়ার হাতছানি ছিল ব্রেন্ডন টেলরের। ক্যারিয়ারের শেষ ম্যাচে ১১৭ রান করতে পারলে, তাহলে ওয়ানডেতে জিম্বাবুয়ের ইতিহাসে সবচেয়ে বেশি রানের মালিক বনে যেতেন। ছাড়িয়ে যেতেন কিংবদন্তি অ্যান্ডি ফ্লাওয়ারের রেকর্ড। হলো না। ক্যারিয়ারের শেষ ইনিংসে করলেন মাত্র ৭ রান।

২০০৪ সালে জিম্বাবুয়ের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক টেলরের। ওই বছরই টেস্ট ও ২০০৬ সালে টি-টুয়েন্টি অভিষেক হয় তাঁর। এরপর দলের অন্যতম ভরসার পাত্রে পরিণত হতে খুব একটা সময় লাগেনি তাঁর।

জিম্বাবুয়ের হয়ে ৩৪টি টেস্ট, ২০৪টি ওয়ানডে ও ৪৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন টেলর। টেস্টে ২ হাজার ৩২০, ওয়ানডেতে ৬ হাজার ৬৭৭ ও টি-টোয়েন্টিতে ৮৫৯ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

প্রসঙ্গত, ২০১১ সালে জিম্বাবুয়ের অধিনায়কত্ব পান টেইলর। এই দায়িত্বে ছিলেন ২০১৪ পর্যন্ত। শেন উইলিয়ামসের অনুপস্থিতে গত জুলাই মাসে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষেও টেস্ট ও ওয়ানডেতে নেতৃত্ব দেন টেইলর।

মতামত
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy