খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২০শে জুন ২০২৪

রঙিন পোশাকের অধিনায়কত্ব ছাড়ছেন কোহলি!

0

ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়ায় খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন কোহলি। তার জায়গায় অধিনায়ক হতে যাচ্ছেন রোহিত শর্মা।

মূলত টেস্ট নেতৃত্ব ও নিজের ব্যাটিংয়ে মনোনিবেশ করতে চান কোহলি। বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়াই তার লক্ষ্য। তিনি বুঝতে পেরেছেন, সব ফরম্যাটে অধিনায়কত্বের দায়িত্ব তার ব্যাটিংয়ে প্রভাব ফেলছে। তাই এমন সিদ্ধান্ত নেওয়া।

সাদা বলের ক্রিকেটে কোহলির অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিয়ে নজর কাড়েন রোহিত। তার নেতৃত্বে ২০১৮ সালে নিদহাস ট্রফি ও এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয় ভারত। কিন্তু লম্বা সময় নেতৃত্ব দিলেও এমন কোন টুর্নামেন্টে দলকে জেতাতে পারেননি কোহলি।

একই সাথে রোহিতকে মূলত এগিয়ে রেখেছে আইপিএলের পারফরম্যান্স। মুম্বাই ইন্ডিয়ান্সকে রেকর্ড পাঁচবার শিরোপা জিতিয়েছেন ভারতের এই ওপেনার। অপরদিকে বিরাট কোহলির নেতৃত্বে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এখনো শিরোপার স্বাদই পায়নি! গুঞ্জন আছে ওয়ানডে না হলেও, অন্তত টি-টোয়েন্টিতে রোহিতের কাছে নেতৃত্ব হস্তান্তর করবেন কোহলি।

কোহলি এখন পর্যন্ত ৯৫টি ওয়ানডে ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে ভারত ৬৫টি ম্যাচ জিতেছে। হেরেছে ২৭টি। কোহলির জেতার শতকরা হার ৭০.৪৩। এছাড়া, ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে কোহলির অধিনায়কত্বে ভারত ৪৫টি টি-২০ ম্যাচ খেলেছে। ভারত ২৭ বার জিতেছে ও ১৪ বার হেরেছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy