খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৯শে জুন ২০২৪

সাকিব ম্যাজিকে সিরিজ জয়

জিম্বাবুয়েকে ২য় ওয়ানডেতে ৩ উইকেটে হারালো বাংলাদেশ

0

হারারেতে দ্বিতীয় ওয়াডেতে স্বাগতিক জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারালো সফরকারী বাংলাদেশ। অনেক দিন পর হাসলো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক ব্রেন্ডন টেলর। ইনিংসের প্রথম ওভারেই তাসকিনের বলে আফিফের তালুবন্দী হন তিনাসে কামুনহুকামওয়ে৷ দলীয় ৩৩ রানে, ব্যক্তিগত ১৩ রানে মেহেদী মিরাজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মারুমানি।

তবে সময়ের সাথে সাথে অসাধারণ ব্যাটিং করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রেগিস চাকাভা, অধিনায়ক ব্রেন্ডন টেলর এবং ডিওন মায়ার্সরা। চাকাভা ২৬, টেলর ৪৬ এহং মায়ার্স ৩৪ রান করেন। জিম্বাবুয়ের হয়ে একমাত্র ফিফটি হাঁকানো ব্যাটসম্যান ওয়েসলি মাধেভেরে ৬৩ বলে ৫৬ রানের অসাধারণ এক ইনিংস খেলেন। শেষদিকে সিকান্দার রাজা ৩০ রান করেন। নির্ধারিত ৫০ ওভারে জিম্বাবুয়ে সংগ্রহ করে ৯ উইকেটের বিনিময়ে ২৪০ রান। বাংলাদেশের হয়ে পেসার শরিফুল সর্বোচ্চ ৪ টি উইকেট শিকার করেন৷ এছাড়া সাকিব ২ টি, তাসকিন, সাইফুদ্দিন, মিরাজরা ১ টি করে উইকেট শিকার করেন।

২৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৩৯ রান যোগ করেন দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস৷ তামিম ২০ রান করে সাজঘরে ফেরার পর লিটনও বেশীক্ষণ ক্রিজে থিতু হতে পারেননি৷ ব্যক্তিগত ২১ রানে তিনিও তামিমের পথ ধরেন। মিথুন – সৈকতরা নামের প্রতি সুবিচার করতে না পারায় এক পর্যায়ে বাংলাদেশের স্কোর হয় ৭৫/৪৷ সাকিব এবং রিয়াদ দলের সাময়িক ব্যাটিং বিপর্যয় সামাল দেন।এক প্রান্ত আলগে রেখে সাকিব অর্ধশতক তুলে নেন। রিয়াদ দলীয় ১৩০ রানে, ব্যক্তিগত ২৬ রানে সাজঘরে ফেরেন। তবে বাকী কাজ টুকু সাকিব সম্পূর্ণ আফিফ এবং সাইফুদ্দিনকে সাথে নিয়ে। আফিফ ১৫(২৩) এবং সাইফুদ্দিন ২৮*(৩৪)। ৫ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। সাকিব অপরাজিত থাকেন ১০৯ বলে ৯৬* রানের অসাধারণ এক ম্যাচ জয়ী ইনিংস খেলে। ম্যান অব দ্য ম্যাচও নির্বাচিত হন এই অলরাউন্ডার।

সাকিব আজ স্পর্শ করেন আন্তর্জাতিক ক্রিকেটে ১২০০০ রানের মাইলফলক। জ্যাক ক্যালিসের পর সাকিবই একমাত্র অলরাউন্ডার যিনি আন্তর্জাতিক ক্রিকেট ১২ হাজার রান এবং ৫০০ উইকেটের মালিক। এই জয়ে সিরিজে ২-০ তে এগিয়ে গেলো বাংলাদেশ। নিশ্চিত হলো সিরিজ জয়৷ এছাড়া দুই ম্যাচে পূর্ণ ২০ পয়েন্ট নিয়ে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সুপার লীগে দ্বিতীয় স্থান ধরে রেখেছে বাংলাদেশ৷ বাংলাদেশের পয়েন্ট এখন ৭০। শীর্ষে থাকা ইংল্যান্ডের পয়েন্ট ৯৫।

আগামী ২০ জুলাই, একই ভেন্যুতে সিরিজের ৩য় এবং শেষ ওয়ানডেতে মুখোমুখি দুই দল

সংক্ষিপ্ত স্কোর: জিম্বাবুয়ে ২৪০/৯ (৫০) বাংলাদেশ ২৪২/৭ (৪৯.১) সাকিব ৯৬*, সাইফউদ্দিন ২৮*

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy