খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪

বাঘের থাবায় দিশেহারা ক্যাঙারু

0

অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দারুন শুরু করলো বাংলাদেশ।

মিরপুরে সিরিজের প্রথম টি টোয়েন্টিতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী অষ্ট্রেলিয়া। ইনিংসের ৪র্থ ওভারের ৩য় বলে সৌম্যকে দলীয় ১৫ রানে সাজঘরে ফেরেন ওপেনার সৌম্য সরকার। ক্রিজে থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি আরেক ওপেনার মোহাম্মদ নাঈম ৷ ২ বাউন্ডারি, ২ ওভার বাউন্ডারিতে ৩০ বলে ২৯ রান করে জাম্পার বলে বোল্ড হন তিনি। তবে এরপর দেখেশুনে খেলে স্বাগতিকরা।

দুই ব্যাটসম্যান সাকিব এবং রিয়াদ ৩য় উইকেট জুটিতে যোগ করেন ৩৬(৩২) রান। রিয়াদ ব্যক্তিগত ২০(২০) রানে হ্যাজলউডের বলে হেনরিকস এর তালুবন্দী হন। সাকিব দলের হয়ে সর্বোচ্চ ৩৬(৩৩) রান করেন। সোহান ৩(৪), শামীম ৪(৩) করে আউট হলেও শেষদিকে আফিফের ১৭ বলে ২৩* রানে ক্যামিও বাংলাদেশকে ১৩১ রানে পুঁজি দেয়৷ এছাড়া মেহেদী অপরাজিত থাকেন ৭*(৬) রানে৷ নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয় ১৩১/৭ রান। অজিদের হয়ে হ্যাজলউড সর্বোচ্চ ৩ টি উইকেট শিকার করেন। এছাড়া স্টার্ক ২ টি, জাম্পা ও টাই ১ টি করে উইকেট শিকার করেন।

১৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেনার অ্যালেক্স ক্যারির উইকেট হারায় অজিরা। মাহেদীর বলে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। পরের ওভারেই আরেক ওপেনার জশ ফিলিপে কে নাসুম আহমেদের বলে স্ট্যাম্পিং করেন উইকেটরক্ষক সোহান। ৩য় ওভারে হেনরিকসকে বোল্ড করে ইনিংসের শুরুতেই বাংলাদেশকে এগিয়ে দেন সাকিব৷ ১১ রানে ৩ উইকেট হারায় অষ্ট্রেলিয়া। এরপর অধিনায়ক ম্যাথু ওয়েড এবং মিচেল মার্শ ৪৫ বলে ৩৮ রানের জুটি গড়েন। ওয়েড ২৩ বলে ১৩ রান করে নাসুমের ২য় শিকারে পরিনত হন।

১৪ তম ওভারের ২য় বলে নাসুমের বলে হিট আউট হন অ্যাশটন অ্যাগার। ১৬ তম ওভারে এসে এবার মিচেল মার্শকে শরিফুলের তালুবন্দী করান নাসুম। ৮৪ রানেই ৬ ব্যাটসম্যানকে হারায় অজিরা, যার ৪ টি নাসুমের শিকার। দলীয় ১০০ রানে মুস্তাফিজের বলে রিয়াদের তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন অ্যাশটন টার্নার। ১৭.৩ ওভারে ১০০ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে যায় অজিরা।

১৯ তম ওভারে এসে টাই এবং জাম্পাকে সাজঘরে ফেরান শরিফুল। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে অজিরা সংগ্রহ করে ১০৮/১০ রান। ইনিংসের শেষ বলে মুস্তাফিজের বলে বোল্ড হন মিচেল স্টার্ক ১৪(১৪)। ২৩ রানের জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন নাসুম। ২ টি উইকেট শিকার করেন শরিফুল এবং মুস্তাফিজ। এছাড়া ১ টি করে উইকেট শিকার করেন সাকিব এবং মেহেদী। ১৯ রানে ৪ উইকেট শিকার করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন নাসুম আহমেদ। আগামীকাল সন্ধ্যা ছয়টায় শুরু হবে সিরিজের ২য় টি-টোয়েন্টি।

 

স্কোর:

বাংলাদেশ- ১৩১/৭ (২০)

সাকিব আল হাসান ৩৬

অস্ট্রেলিয়া- ১০৮/১০ (২০)

মিচেল মার্শ ৪৫, নাসুম আহমেদ ১৯/৪ (৪)

ম্যান অব দ্য ম্যাচ: নাসুম আহমেদ

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy