খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

মাসসেরা হওয়ার দৌড়ে শান্তর প্রতিদ্বন্দ্বী বাবর-টেক্টর

0

আইসিসি মাসসেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। যেখানে তার প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বাবর আজম ও আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর।

এই তিন জনের মধ্যে মে মাসের সেরা খেলোয়াড় বাছাই করবে আইসিসি।

গত মাসে ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জয় করে বাংলাদেশ। সুপার লিগের অন্তর্ভুক্ত সেই সিরিজে সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন শান্ত। তিন ম্যাচের সিরিজে ব্যাট হাতে দারুণ ছন্দে থেকে ১৯৬ রান করেন।

প্রথম ম্যাচে ৪৪ রান আসে শান্তর ব্যাট থেকে। যদিও বৃষ্টির কারণে ভেস্তে যায় সেই ম্যাচ। তবে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান শান্ত। মাত্র ৮৩ বলে নিজের অভিষেক সেঞ্চুরির দেখা পান তিনি। তার ৯৩ বলে ১২ চার ও ৩ ছক্কায় ১১৭ রানের ইনিংসে ৪৫ ওভারে ৩২০ রান তাড়া করে জেতে বাংলাদেশ।

সিরিজের শেষ ম্যাচেও ৫ রানের নাটকীয় জয় পায় টাইগাররা। ব্যাটিংয়ে ৩৫ রান করার পাশপাশি বল হাতে ১০ রান দিয়ে এক উইকেট নেন শান্ত। রান তাড়ায় নেমে আইরিশরা যখন হুমকি হয়ে দাঁড়িয়েছিল, তখন শান্তর হাত ধরেই ব্রেক থ্রু পায় বাংলাদেশ। পরে পেসারদের দাপুটে বোলিংয়ে জয় তুলে নেয় সফরকারীরা।

গত মাসের শুরুর দিকে ঘরের মাঠে নিউজিল্যান্ডকে ওয়ানডে সিরিজে ৪-১ ব্যবধানে হারায় পাকিস্তান। তৃতীয় ম্যাচে ইমাম উল হকের সঙ্গে শতরানের জুটি গড়ার পথে ৫৪ রান করেন বাবর। পরের ম্যাচে ১০৭ রানের ম্যাচজয়ী এক ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটার।

অন্যদিকে আয়ারল্যান্ডের ভবিষ্যৎ তারকার হওয়ার পথে ক্রমাগত নিজের ছাপ রাখছেন টেক্টর। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১১৩ বলে ৭ চার ও ১০ ছক্কায় ক্যারিয়ার সেরা ১৪০ রানের ইনিংস খেলেন তিনি। যদিও তা বিফলে যায় শান্তর অসাধারণ সেঞ্চুরির পর। তৃতীয় ম্যাচে ৪৫ রানের ইনিংস খেললেও কোনো কাজে আসেনি। দল হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সের কারণে আইসিসি মাসসেরা হওয়ার দৌড়ে জায়গা করেন ডানহাতি এই ব্যাটার।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy