খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

ইংল্যান্ডের বিপক্ষে মাইলফলক তামিম-মুশফিকের

0

ইংলিশদের বিপক্ষে সবচেয়ে বেশি ম্যাচ খেলার অভিজ্ঞতা মাশরাফী বিন মোর্ত্তজার। তবে টাইগারদের সাবেক এই অধিনায়ক জাতীয় দলে খেলছেন না প্রায় তিন বছর ধরে। বর্তমান ক্রিকেটারদের মধ্যে ইংল্যান্ড দলটার সঙ্গে ভালো চেনা-জানা মুশফিকুর রহিম ও তামিম ইকবালের। দুজনেই আজ প্রতিপক্ষের বিপক্ষে ছুঁয়েছেন ৫০০ রানের মাইলফলক।

ইংল্যান্ডের বিপক্ষে দুজনেই আজ খেলতে নেমেছিলেন ১৫তম ম্যাচ। এর আগের ১৪ ম্যাচে তামিম ৪৮৮ আর মুশফিক ৪৮৫ রান করেছিলেন। বছরের প্রথম ওয়ানডে খেলতে নেমে দুজনেই পাঁচ শতাধিক রানের মাইলফলক ছুঁয়ে আউট হয়েছেন।

৩২ বলে ৪ বাউন্ডারিতে ২৩ রান করে আউট হন টাইগার অধিনায়ক। অন্যদিকে ৩৪ বল খেলে ১ ছক্কা হাঁকিয়ে ১৭ রান করে বিদায় নেন মুশি। আর তাতেই সেই মাইলফলক স্পর্শ করেন তারা। বর্তমানে ইংল্যান্ডের বিপক্ষে তামিমের রান সংখ্যা ৫১১ আর মুশফিকের ৫০২।

ইংলিশদের বিপক্ষে তামিমের একটি শতরানের ইনিংসও রয়েছে। ২০১০ সালে ঘরের মাঠের সিরিজের প্রথম ১২৮ রান করে আউট হয়েছিলেন তিনি। অন্যদিকে মুশফিকুর রহিমের দলটির বিপক্ষে সর্বোচ্চ সংগ্রহ ৮৯। সেটা ২০১৫ বিশ্বকাপে অ্যাডিলেডে।

তবে দুই দলের মোকাবেলায় সর্বোচ্চ রানের ইনিংসটা ইংলিশদের সাবেক অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউসের। ৮ ম্যাচ খেলে তিনি করেছেন ৬১০ রান। টাইগারদের বিপক্ষে তার আছে তিনটি শতরানের ইনিংস।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy